ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

আওয়ামী লীগ এখনো ষড়যন্ত্র করছে: ফারুক

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৩:০৭ পিএম, ১২ অক্টোবর ২০২৪

সাবেক বিরোধী দলীয় চিফ হুইপ ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবদিন ফারুক বলেছেন, পলাতক আওয়ামী লীগের মধ্যে যারা এখনও দেশে আছেন তারা ষড়যন্ত্র করছেন। পুলিশের তথ্যমতে পূজা উপলক্ষে ১৬ থেকে ১৭টি বিশৃঙ্খলা হয়েছে। এ অবৈধ কাজ কারা করে এটা বের করা সহজ।

তিনি বলেন, যুবলীগ-ছাত্রলীগ-গুন্ডালীগের হাতে অস্ত্র রয়েছে সেটা এখনও উদ্ধার হয়নি। তারা মন্দিরে হামলা করবে এটা পরিষ্কার।

শনিবার (১২ অক্টোবর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত নাগরিক সংলাপে এসব কথা বলেন তিনি।

বাংলাদেশ সত্যের শক্তি আয়োজিত কর্মসূচিতে সভাপতিত্ব করেন সংগঠনটির আহ্বায়ক রাকেশ রহমান। বক্তব্য রাখেন বাংলাদেশ লেবার পার্টির সভাপতি মুস্তাফিজুর রহমান ইরান, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মীরা।

জয়নাল আবদিন ফারুক বলেন, এখন কেনো মরিচের দাম ৭০০ টাকা হবে। এখনও কি আওয়ামী লীগ সিন্ডিকেট আছে। এখনও শাক-সবজির ওপরে হাত দেওয়া যায় না।

প্রধান উপদেষ্টাকে উদ্দেশ্য করে তিনি জানান, সচিবালয় ও সাংবিধানিক প্রতিষ্ঠান থেকে আওয়ামী লীগের পেতাত্মাদের বের করতে না পারলে চক্রান্ত থামবে না। এটা করতে না পারলে সুনাম নষ্ট হবে। কারণ আওয়ামী লীগের দোসরদের হাতে অস্ত্র আছে, অবৈধ টাকার মালিক তারা। তারা ষড়যন্ত্র করে মরিচের দাম বাড়াবে, মন্দিরে হামলা করবে। এরা বাজার সিন্ডিকেট করবে। আমরা বলবো তাদের বিরুদ্ধে অ্যাকশন নেওয়া উচিত।

নির্বাচন নিয়ে তিনি বলেন, নির্বাচন নিয়ে মানুষের মাঝে পরিষ্কার ধারণা থাকা উচিত। যাতে ফখরুদ্দিন-মইনুদ্দিনের ধারণা তাদের না থাকে। যারা ক্ষমতা দখল করে বলেছিল ক্ষমতা হস্তান্তর করবে। কিন্তু তারা ষড়যন্ত্র করে হাসিনার কাছে ক্ষমতা দিয়ে যায়।

ইএআর/এসআইটি/এএসএম