ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

নুরুন্নিসা সিদ্দিকা

ইসলাম প্রদত্ত অধিকারের জন্য নারীদের কথা বলা প্রয়োজন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০১:০৫ পিএম, ১২ অক্টোবর ২০২৪

বাংলাদেশ জামায়াতে ইসলামীর মহিলা বিভাগের সেক্রেটারি নুরুন্নিসা সিদ্দিকা বলেছেন, সমঅধিকার নয় ইসলাম প্রদত্ত ন্যায্য অধিকার আদায়ের জন্য নারীদের কথা বলা প্রয়োজন।

তিনি বলেন, রাসূল সা. কে ব্যক্তিগত ও সামষ্টিক পর্যায়ে পরিপূর্ণ অনুসরণ করা আমাদের সবার কর্তব্য। মুসলিম নারীদের এ ব্যাপারে সচেতন থাকতে হবে।

শনিবার (১২ অক্টোবর) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে বাংলাদেশ জামায়াতে ইসলামীর মহিলা বিভাগ, ঢাকা মহানগরী উত্তর আয়োজিত সিরাতুন্নবী উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

তিনি আরও বলেন, যারা ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে প্রাণ দিয়েছে তাদের এ আত্মদান যেন বৃথা না যায় এজন্য সবাইকে সতর্ক এবং সচেতন হতে হবে।

বাংলাদেশ জামায়াতে ইসলামীর মহিলা বিভাগ, ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি সুফিয়া জামালের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মানারাত ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের ভাইস প্রিন্সিপাল তাহমিনা ইয়াসমিন, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপিকা উম্মে নওরিন এবং বিশিষ্ট সমাজসেবক খোন্দকার আয়েশা সিদ্দিকা। এছাড়াও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি আমেনা বেগম ও জলি ইয়াসমিন সহ মহানগরীর কর্মপরিষদ সদস্যরা।

রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের শিক্ষিকা, ডাক্তার এবং অন্যান্য পেশাজীবী, সাংস্কৃতিক ও রাজনৈতিক ব্যক্তিত্ব এ আলোচনা সভায় অংশ নেন।

বক্তারা বলেন, ইসলাম বিদ্বেষীরা মনে করে ইসলামী সমাজব্যবস্থা কায়েম হলে প্রগতিশীল নারীদের ঘরে আবদ্ধ করে রাখা হবে, যা একান্তই ভুল ধারণা। ইসলামের স্বর্ণযুগে নারীদের অবদানের কথা স্মরণ করে বক্তারা পাশ্চাত্য সভ্যতার নারীদের বিষয়ে যে ধারণা রয়েছে সে ধারণা থেকে বেরিয়ে আসার আহ্বান জানান। আলোচনায় সমঅধিকারের জন্য নয় বরং ইসলাম প্রদত্ত ন্যায্য অধিকার আদায়ের জন্য নারীদের আরো বেশি সচেতন হওয়ার কথা বলা হয়।

এএএম/এসআইটি/জিকেএস