ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

জামায়াত মানুষের সম্পদ নয় হৃদয় দখল করবে: ড. শফিকুল ইসলাম মাসুদ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১০:৫৯ পিএম, ১০ অক্টোবর ২০২৪

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ বলেছেন, জামায়াতে ইসলামী কারও মার্কেট দখলে নেবে না, কারও জমি দখলে নেবে না, কারও হাসপাতাল দখলে নেবে না; জামায়াতে ইসলামী মানুষের হৃদয় দখল করবে। সেই কাজে দেশের চিকিৎসকদের অগ্রণী ভূমিকা পালন করার অনুরোধ করেন তিনি।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) রাজধানীতে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের মেডিকেল বিভাগের উদ্যোগে হাসপাতালের কনসালটেন্টদের (চিকিৎসকদের) নিয়ে আয়োজিত এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, শারীরিক সুস্থতার জন্য আত্মিক পরিশুদ্ধি অনিবার্য। মানুষ নিজেকে এত ক্ষমতাবান মনে করে কী করে? সামান্য পিঁপড়া কানের ছিদ্রে প্রবেশ করলে মানুষ দিশেহারা হয়ে যায়। এরপরও মানুষকে মহান আল্লাহ শ্রেষ্ঠত্বের ঘোষণা দিয়েছেন। উদ্দেশ্য হচ্ছে এই মানুষ কেবল আল্লাহর দাসত্ব করবে এবং আল্লাহর খলিফা বা প্রতিনিধি হিসেবে নিজেকে পরিচয় দেবে। সে কাজে অবশ্যই একটি সংঘবদ্ধ প্রচেষ্টা বলবৎ থাকতে হবে।

তিনি বলেন, আল্লাহর গোলামী করার কাজে যত বড় বাধা আসুক না কেন তা মোকাবিলা করেই আমাদের সামনে অগ্রসর হতে হবে। আমরা জামায়াতে ইসলামীর সঙ্গে সম্পৃক্ত হয়েছি এ কারণে যে, আমরা দুনিয়ায় যেমন সফল হতে চাই, তেমনি পরকালেও জান্নাত নিশ্চিত করতে চাই।

চিকিৎসকদের উদ্দেশ্য তিনি বলেন, জামায়াতে ইসলামী ছাত্র-জনতার রক্তের বিনিময়ে অর্জিত এই নতুন স্বাধীনতার অতন্দ্র প্রহরীর দায়িত্ব পালন করবে। এই বিপ্লবের অর্জন নস্যাৎ করতে পরাজিত শক্তির দোসররা নানামুখী ষড়যন্ত্র করছে। তাদের সব ষড়যন্ত্রের দাঁতভাঙা জবাব দেওয়া হবে।

ড. মাসুদ বলেন, জামায়াতে ইসলামীর হাতেই আগামীর দুর্নীতিমুক্ত বাংলাদেশ গঠন সম্ভব। ছাত্ররা ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগান দিয়েছে। ছাত্রদের সেই ন্যায়বিচারের দাবি কেবল ইসলামের মাধ্যমেই প্রতিষ্ঠিত হবে। সেজন্য জামায়াতে ইসলামী রাষ্ট্রীয় ক্ষমতায় গেলে চিকিৎসা সেক্টরসহ সব ক্ষেত্রে নৈরাজ্য দূর করে একটি নিরাপদ বাংলাদেশ প্রতিষ্ঠা করা হবে।

ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য ও মেডিকেল বিভাগের সভাপতি ডা. এমজি ফারুক হোসেনের সভাপতিত্বে এবং মেডিকেল বিভাগের সেক্রেটারি ডা. মারুফ শাহরিয়ারের সঞ্চালনায় সুধী সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডা. হাফিজুর রহমান, ডা. হারুন অর রশীদ, ডা. মিজানুর রহমান। এ সময় শতাধিক চিকিৎসক উপস্থিত ছিলেন।

এএএম/ইএ