ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

সবার ঐকমত্যের ভিত্তিতে দেশ সংস্কার করতে হবে: মান্না

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৫:৩৬ পিএম, ১০ অক্টোবর ২০২৪

 

সংস্কার প্রস্তাবনা ও কমিশনের কাজ প্রসঙ্গে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, সবার সঙ্গে কথা বলেই সংস্কার প্রস্তাবগুলো করতে হবে। প্রস্তাব সবার সঙ্গে আলোচনা, ঐকমত্যের ভিত্তিতে সংস্কার হবে। আপনি কমিশনের প্রধান নিজের মতো নিজে প্রস্তাব দেবেন তা হবে না। যেসব বিষয়ে ঐকমত্য হবে না তা নির্বাচিত সরকারের জন্য রেখে দেওয়া হবে।

তিনি বলেন, বানানো মামলা দেওয়া শুরু হয়েছে, এগুলো বন্ধ করতে হবে। গায়ের জোরে গুন্ডামি করে রাজনীতি হয় না।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নসরুল হামিদ মিলনায়তনে নাগরিক ঐক্য কর্তৃক আয়োজিত এক যোগদান সভায় তিনি এ কথা বলেন।

নির্বাচন আয়োজন ও সংস্কারের জন্য এ সরকার যৌক্তিক সময়ের বেশি নেবেন না জানিয়ে মান্না বলেন, আমরা বিশ্বাস করি প্রধান উপদেষ্টা যত তাড়াতাড়ি সম্ভব নির্বাচন দিয়ে চলে যাবেন। অন্যদের মতো ক্ষমতা আঁকড়ে রাখবেন না।

সরকারকে সংস্কার প্রশ্নে যৌক্তিক সময় দিতে হবে জানিয়ে মান্না বলেন, এখন বলছি, যে সময়টা লাগবে তা দিতে হবে। আমরা কি জানতাম এত বড় একটা অভ্যুত্থান হবে? আমরা জানতাম, দেড় মাস পুলিশ থাকবে না? পুলিশ সংস্কার ছাড়া কীভাবে নির্বাচন করবেন? নির্বাচন কমিশন সংস্কার মানে কি? পুরো নির্বাচন ব্যবস্থারই সংস্কার। তাই এ সরকারকে সময় দিতে হবে। এ সরকার যদি ব্যর্থ হয় তাহলে দেশ ব্যর্থ হবে।

দ্রব্যমূল্য কমানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, জিনিসপত্রের দাম কমেনি। এখন কী সিন্ডিকেট আছে? সমন্বয়করাও সরকারকে দ্রব্যমূল্য নিয়ে প্রশ্ন করছে। এখনও কেন দাম কমছে না?

অনুষ্ঠানে বরিশাল, যশোর, পটুয়াখালীর বিশিষ্ট রাজনৈতিক নেতারা এবং কামরাঙ্গীরচরসহ ঢাকা মহানগরের বিভিন্ন রাজনৈতিক সংগঠক দলটিতে যোগ দিয়েছেন। যোগদান করা নেতাদের ফুলেল শুভেচ্ছা জানিয়ে স্বাগত জানান মাহমুদুর রহমান মান্না।

যোগদান অনুষ্ঠানে নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার, কেন্দ্রীয় কমিটির সদস্য জিন্নুর আহমেদ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

কেএইচ/এমএএইচ/জিকেএস