ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

নয়া পল্টনে ছাত্রদলকর্মী রমজান আলীর জানাজা সম্পন্ন

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৪:১৭ পিএম, ১০ অক্টোবর ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত হয়ে দীর্ঘ দুই মাসের বেশি হাসপাতালে চিকিৎসাধীন থেকে গতকাল ছাত্রদল নেতা রমজান আলী জীবন ইন্তেকাল করেন। বৃহস্পতিবার জীবনের জানাজা বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সম্পন্ন হয়েছে।

জানাজার আগে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, এই দেশ নিয়ে কিছু লোক ছিনিমিনি খেলছে। তেমনি ছিনিমিনি খেলেছে গত ১৫ বছর। এক এস আলম ছয়টি ব্যাংক দখল করে গ্রাহকদের ৯০ হাজার কোটি টাকা তুলে নিয়েছে।

তিনি বলেন, একজন কিশোর ছেলে রমজান আলী জীবন। যে আইন-শৃঙ্খলা বাহিনী তাকে গুলি করেছে তাদের হৃদয় কাঁপেনি। তাদের চিন্তা ছিল আর একজন বেনজীর হবে, হারুন হবে। তারা একজন শিশুকে গুলি করে হত্যা করলে শেখ হাসিনা তাদের বাহবা দেবে। তারা অনেক অর্থের মালিক হবে। যেমন বেনজীর হাজার হাজার কোটি টাকা লুট করে বিদেশে পালিয়েছে।

অন্তর্বর্তীকালীন সরকারের উদ্দেশ্যে ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, আমরা এখন রমজান আলী জীবনের জানাজা পড়বো। কিন্তু ফ্যাসিবাদের দোসররা কি করে ২৪ ঘণ্টার মধ্যে জামিন পায়? এই রমজান আলী জীবনদের রক্তের বিনিময়ে আপনারা অন্তর্বর্তীকালীন সরকার গঠন করতে পেরেছেন। এই রক্তের মূল্য পরিশোধ করছেন ফ্যাসিবাদ শেখ হাসিনা দোসরদের জামিন দিয়ে?

তিনি বলেন, বিএনপির অস্তিত্ব যতদিন থাকবে রমজান আলী জীবনের পরিবারের সাথে বিএনপি থাকবে।

বৈষম্যবিরোধী ছাত্র জনতার আন্দোলনে ৫ আগস্ট ঢাকার গুলিস্তানে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আওয়ামী সন্ত্রাসীদের দ্বারা মাথায় গুলিবিদ্ধ হয়ে দীর্ঘ দুই মাস চারদিন অচেতন অবস্থায় মৃত্যুর সঙ্গে লড়ে অবশেষে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন কিশোরগঞ্জ জেলার বাজিতপুর উপজেলার দিলালপুর ইউনিয়নের ছাত্রদলকর্মী জীবন মিয়া।

কেএইচ/এমআরএম/জেআইএম