ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

সাবের হোসেনসহ নেতাকর্মীদের গ্রেফতারের নিন্দা আওয়ামী লীগের

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ১০:৫০ পিএম, ০৭ অক্টোবর ২০২৪

আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এবং সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরীসহ নেতাকর্মীদের গ্রেফতারের নিন্দা জানিয়েছে দলটি। সোমবার (৭ অক্টোবর) ফেসবুকে ভেরিফায়েড পেজে এক পোস্টে এ নিন্দা জানায় আওয়ামী লীগ।

ওই পোস্টে বলা হয়, ‘আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এবং সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরীকে মিথ্যা মামলায় গ্রেফতার করা হয়েছে। সাবের হোসেন চৌধুরীসহ বাংলাদেশ আওয়ামী লীগের নেতাকর্মীদের মিথ্যা মামলায় নির্বিচারে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। একই সঙ্গে তাদের নিঃশর্ত মুক্তির দাবি জানাচ্ছি।’

দলটির দাবি, ‘ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন বর্তমান সরকার বাংলাদেশ আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর অত্যাচার-নির্যাতনের স্টিম রোলার চালাচ্ছে। রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত হয়ে হয়রানিমূলক মামলা দিচ্ছে। সারাদেশে বাছ-বিচারহীন আওয়ামী লীগের নেতাকর্মীদের বিরুদ্ধে গণগ্রেফতার চালাচ্ছে। আওয়ামী লীগের তৃণমূল থেকে সর্বোচ্চ পর্যায় পর্যন্ত নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিচ্ছে। আবার যাদের নামে মামলা নেই তাদের গ্রেফতার করে মামলায় অন্তর্ভুক্ত করা হচ্ছে। আওয়ামী লীগের নেতাকর্মীদের সংগঠন করার সাংবিধানিক অধিকার কেড়ে নেওয়া হয়েছে। এতে মহান মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী এই সংগঠনের প্রতি সরকারের হিংসাত্মক ও বিদ্বেষমূলক মনোভাবের বহিঃপ্রকাশ ঘটছে।’

jagonews24.com

ফেসবুক পোস্টে দলটি অভিযোগ করে, ‘আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এবং সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরীকে মিথ্যা মামলায় গ্রেফতার করা হয়েছে।’ সাবের হোসেন চৌধুরীসহ আওয়ামী লীগের নেতাকর্মীদের নির্বিচারে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় দলটি। একই সঙ্গে তাদের নিঃশর্ত মুক্তির দাবি জানায়।

৫ আগস্ট শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছাড়ার পর থেকে প্রকাশ্যে কোনো বার্তা বা বিজ্ঞপ্তি অথবা বক্তব্য দেয়নি আওয়ামী লীগ। দলটির কোনো নেতাও প্রকাশ্যে আসেননি। সব পর্যায়ের নেতাকর্মীরা আত্মগোপনে থাকায় দলটি শুধুমাত্র সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বিভিন্ন অভিযোগ করে আসছে। তারই অংশ হিসেবে আজও এ সংক্রান্ত একটি স্ট্যাটাস দিয়েছে।

এসইউজে/কেএসআর