ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

ফ্যাসিবাদের পুনরুত্থান ঘটাতে আন্তর্জাতিক চক্রান্ত হচ্ছে: রিজভী

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৪:৪১ এএম, ০৬ অক্টোবর ২০২৪

দেশে ফ্যাসিবাদের পুনরুত্থান ঘটাতে আন্তর্জাতিক চক্রান্ত হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

শনিবার (৫ অক্টোবর) বিকেলে রাজধানীর বেইলি রোড এলাকায় বিএনপির উদ্যোগে ডেঙ্গু সচেতনামূলক লিফলেট বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপির এ মুখপাত্র বলেন, শেখ হাসিনার যারা প্রভু তাকে যারা রক্ষা করতে চায় তারা নানাভাবে হাসিনা এবং তার ফ্যাসিবাদের লোকদের প্রতিষ্ঠিত করতে কাজ করছে। অন্তর্বর্তী সরকারের কাছে আমাদের আহ্বান থাকবে, আপনাদের প্রত্যেকটি কাজ হবে জনকল্যাণমূলক, সমাজসেবামূলক। জনগণ যেন বিপজ্জনক পরিস্থিতির মধ্যে না পড়ে সেটি দেখতে হবে। তা না হলে আপনাদের জনসমর্থন থাকবে না।

তিনি বলেন, ঢাকাসহ সারাদেশে ডেঙ্গু খুব বিপজ্জনকভাবে ছড়িয়ে পড়েছে। ঢাকার অবস্থা খুবই খারাপ। এ পর্যন্ত প্রায় আড়াইশো মানুষ মারা গেছে।

বর্তমান অন্তর্বর্তী সরকার ডেঙ্গু নিয়ন্ত্রণে দ্রুত কার্যকর পদক্ষেপ নেবে বলেও আশা প্রকাশ করেন রিজভী। তিনি বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয় যদি শিগগির এটি মোকাবিলা না করে তবে তা মহামারিতে রূপ নিতে পারে। আরও বহু মানুষের প্রাণহানি হতে পারে।

তিনি বলেন, একটি ভয়াবহ দানবকে সরিয়ে অন্তর্বর্তী সরকার প্রতিষ্ঠিত হয়েছে। তাই এ সরকারের দায়িত্বও অনেক বেশি। এবার অতিমাত্রায় বৃষ্টি হচ্ছে। বৃষ্টির কারণে ডেঙ্গুর প্রকোপ বাড়ছে। পাড়া-মহল্লায় মানুষের মাঝে আতঙ্ক সৃষ্টি হচ্ছে। ডেঙ্গু আরও ভয়াবহ আকার ধারণ করার আগেই যেন প্রতিরোধ করা যায় সে ব্যবস্থা সরকার এবং রাজনৈতিক দলগুলোকে নিতে হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন- বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি ডা. জাহিদুল কবির, যুবদল নেতা গিয়াস উদ্দিন মামুন, মেহেবুব মাসুম শান্ত, ওমর ফারুক কাওসার, পার্থ দেব মন্ডল ও ছাত্রদল নেতা রাজু আহমেদ প্রমুখ।

কেএইচ/এমকেআর