ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

ছাত্র রাজনীতি বন্ধ নয়, সংস্কার করতে হবে: নূরুল ইসলাম বুলবুল

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৪:২০ এএম, ২৩ সেপ্টেম্বর ২০২৪

ছাত্র রাজনীতি বন্ধ নয় বরং সংস্কার করতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির মো. নূরুল ইসলাম বুলবুল।

তিনি বলেন, ছাত্রদের কল্যাণে এবং দেশের কল্যাণে ছাত্র রাজনীতিকে ঢেলে সাজানোর উদ্যোগ এখনই নিতে হবে। বিচারবহির্ভূত কোনো হত্যাকাণ্ড আমরা প্রশ্রয় দেবো না। আমরা এটাকে অন্যায় এবং ফ্যাসিবাদের অংশই মনে করি। যারা সুকৌশলে এখনো ৫ আগস্টকে প্রশ্নবিদ্ধ করতে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড করছে, এখনই তাদের মূলোৎপাটন করতে হবে।

রোববার (২২ সেপ্টেম্বর) রাজধানীর জুরাইনে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের শ্যামপুর অঞ্চল আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের পরিবারের সদস্যদের সঙ্গে মতবিনিময় ও আর্থিক অনুদান প্রদান উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় জুরাইনে ১৪ শহীদের পরিবারকে ২ লাখ টাকা করে মোট ২৮ লাখ টাকার আর্থিক অনুদান প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নূরুল ইসলাম বুলবুল বলেন, আমরা রাষ্ট্রের কাছে দাবি জানাই, ফ্যাসিস্ট সরকার এবং তাদের দোসররা বাংলাদেশ থেকে যে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে- সেই টাকা দেশে ফিরিয়ে এনে শহীদ এবং আহতদের পরিবারের সদস্যদের সামাজিকভাবে প্রতিষ্ঠিত করার কাজে লাগাতে হবে। আহতদের উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর ব্যবস্থা করতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমির আব্দুস সবুর ফকির। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ।

ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য ও জোন পরিচালক সৈয়দ জয়নাল আবেদীনের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন- ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য আব্দুর রহিম জীবন, ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য ইঞ্জিনিয়ার জসীম উদ্দীন, খন্দকার ইমদাদুল হক, মো. মহিউদ্দিন, ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান, আব্দুর রব ফারুকী, আতিক চৌধুরী, নওশাদ আলম ফারুক, মাওলানা নেছার উদ্দিন, কবিরুল ইসলাম প্রমুখ।

এএএম/কেএসআর