ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

বিজিএমইএ নেতাদের সঙ্গে বৈঠক

সংকটময় সময়ে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ফখরুলের

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৮:০৭ পিএম, ১০ সেপ্টেম্বর ২০২৪

অর্থনৈতিক, রাজনৈতিক ও গণতান্ত্রিক অধিকার ফেরাতে দেশের এই সংকটময় সময়ে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বিকেলে বিজিএমইএ নেতাদের সঙ্গে বৈঠকে তিনি এ আহ্বান জানান। এদিন গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিকেল সাড়ে ৩টায় বিজিএমইএ সভাপতি রফিকুল ইসলামের নেতৃত্বে একটি প্রতিনিধিদল মির্জা ফখরুলের সঙ্গে সাক্ষাৎ করেন।

বৈঠকের বরাত দিয়ে বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জানান, বিজিএমইএ নেতারা কৃতজ্ঞতা জানিয়ে বলেন, বর্তমান সরকারের সময়ে পোশাকশিল্পের মধ্যে কোনো কোনো গোষ্ঠী একধরনের অস্থিরতা তৈরির চেষ্টা করছে।

আরও পড়ুন

দলের সিদ্ধান্ত মোতাবেক ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে এ ধরনের অস্থির পরিস্থিতি তৈরি হওয়া মাত্রই তাৎক্ষণিকভাবে স্থানীয় বিএনপি নেতাকর্মী এবং দলের সব স্তরের নেতাকর্মী সার্বক্ষণিক কারখানা মালিকদের সহযোগিতা করছেন। কোথাও কোথাও তারা পাহারাও দিচ্ছেন বলে জানান বিজিএমইএ নেতারা।

এসময় বিএনপি মহাসচিব বিজিএমইএ নেতাদের বক্তব্য শোনেন এবং স্বরাষ্ট্র সচিবের সঙ্গে কথা বলেন। তিনি বিজিএমইএ নেতাদের বলেন, এই সংকটময় সময়ে ঐক্যবদ্ধভাবে সমাধানে এগিয়ে আসতে হবে। দেশের অর্থনৈতিক, রাজনৈতিক ও গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনতে হবে।

এসময় অন্যদের মধ্যে সাবেক বাণিজ্যমন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটি সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, সাবেক বাণিজ্য উপদেষ্টা ও বিএনপি ভাইস-চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, বিজিএমইএ প্রতিনিধিদের মধ্যে সিনিয়র সহ-সভাপতি আবদুল্লাহ হিল রাকিব, সহ-সভাপতি রকিবুল আলম, পরিচালক শোভন ইসলাম, নুরুল ইসলাম, আবসার হোসেন, সাবেক সভাপতি এস এম ফজলুল হক, কাজী মুনির মোস্তফা, গোলাম কুদ্দুস, বিজিএমইএ স্ট্যান্ডিং কমিটি চেয়ারম্যান কফিল উদ্দিন ও আবুল কালাম প্রমুখ উপস্থিত ছিলেন।

কেএইচ/এমকেআর/এমএস