ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

চীন বাংলাদেশে বিনিয়োগ বৃদ্ধি করবে, আশা জামায়াত আমিরের

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৮:১৩ পিএম, ০২ সেপ্টেম্বর ২০২৪

আগামীতে চীন বাংলাদেশে বিনিয়োগ বৃদ্ধি করবে এবং তা দ্রুত বিবেচনায় নিবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন বাংলাদেশ জামায়াত ইসলামের আমির ডা. শফিকুর রহমান। তিনি বলেন, আমরা আশা করেছি এবং অনুরোধ করেছি চীন যেনো বাংলাদেশে তাদের বিনিয়োগ বৃদ্ধি করে। আমরা রোহিঙ্গা ইস্যুতেও অনুরোধ করেছি যাতে তাদের পুনর্বাসনের জন্য গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করবে।

সোমবার (২ সেপ্টেম্বর) মগবাজারে জামায়াত ইসলামীর কেন্দ্রীয় কার্যালয়ে বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত মি. ইয়াও ওয়েনের সঙ্গে সাক্ষাৎ শেষে জামায়াত ইসলামীর আমির শফিকুর রহমান এসব কথা বলেন।

চীনের রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, আমি আশা করছি সামনের দিনগুলোতে দুই দেশের স্বার্থে আমাদের মিউচুয়াল ডায়ালগ অব্যাহত থাকবে। আমাদের দেশের গুরুত্বপূর্ণ পার্টনার হচ্ছে চীন।

তিনি বলেন, আমরা দীর্ঘ এক ঘণ্টা আলাপ করেছি, কথা বলেছি। দুই দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলাপ করেছি। কীভাবে চীন ও বাংলাদেশ একসঙ্গে এসে কীভাবে কাজ করতে পারি সে বিষয়ে কথা বলেছি। তার পাশাপাশি বাংলাদেশে সামগ্রিক যে পরিবর্তন এসেছে তা নিয়েও আমাদের মধ্যে আলাপ হয়েছে। আশা করি দুই দেশের জনগণ, সরকার ও দলগতভাবে একসঙ্গে কাজ করার সুযোগ পাবো।

এএএম/এমআইএইচএস/এমএস