ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্র-জার্মানিতে খালেদা জিয়ার চিকিৎসার পরামর্শ

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ১১:০০ পিএম, ২১ আগস্ট ২০২৪

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য কিংবা জার্মানিতে চিকিৎসা করানোর ব্যবস্থা করতে বলা হয়েছে।

বুধবার (২১ আগস্ট) সন্ধ্যায় তার চিকিৎসরা এই পরামর্শ দেন। খালেদা জিয়ার চিকিৎসক দলের সদস্য ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডা. এ জেড এম জাহিদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

জাহিদ হোসেন বলেন, এভারকেয়ার হাসপাতালে চিকিৎসক শাহাবুদ্দিন তালুকদারসহ অন্যান্য চিকিৎসক ও জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তিনজন চিকিৎসকের অধীনে খালেদা জিয়ার চিকিৎসা হয়েছে। আজ সকালেও মেডিকেল বোর্ড তার স্থায়ী চিকিৎসার জন্য মাল্টি ডিসিপ্লিনারি অ্যাডভান্স সেন্টারে নেওয়ার পরামর্শ দিয়েছেন।

বুধবার (২১ আগস্ট) সন্ধ্যায় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন খালেদা জিয়ার চিকিৎসক দলের সদস্য ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডা. এ জেড এম জাহিদ হোসেনসাংবাদিকদের সঙ্গে কথা বলছেন খালেদা জিয়ার চিকিৎসক ডা. এ জেড এম জাহিদ হোসেন

জাহিদ আরও বলেন, খালেদা জিয়ার গ্লোবাল ইভ্যালুয়েশনের মাধ্যমে স্থায়ী চিকিৎসার ব্যবস্থা করতে হলে আমরা তাকে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র অথবা অথবা জার্মানিতে নেওয়ার পরামর্শ দিয়েছি। কিন্তু এসব দেশে দীর্ঘযাত্রার জন্য প্রয়োজনীয় শারীরিক সুস্থতা তার নেই। তিনি ভ্রমণ করার মতো সুস্থতা লাভ করলেই তাকে বিদেশে নেওয়া হবে।

এদিন, খালেদা জিয়া সাংবাদিকদের মাধ্যমে দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা ও ছাত্রজনতার গণঅভ্যুত্থানে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করেছেন।

কেএইচ/এসএএইচ