ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

সরকার পতনের এক দফা আন্দোলন সফলের আহ্বান ছাত্রদলের

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৯:০৩ এএম, ২৬ জুলাই ২০২৪

সরকার পতনের এক দফার চলমান গণআন্দোলন সফল করে দেশ ও জাতিকে মুক্ত করার আহ্বান জানিয়েছে বাংলাদেশে জাতীয়তাবাদী ছাত্রদল।

ছাত্রজনতা হত্যার প্রতিবাদে চলমান গণআন্দোলনে সংহতি প্রকাশ করে বৃহস্পতিবার (২৫ জুলাই) রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ছাত্রদল সভাপতি রাকিবুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির এ আহ্বান জানান।

একই সঙ্গে ছাত্রজনতার জীবনের নিরাপত্তা নিশ্চিত করতে দেশের জনগণ এবং আন্তর্জাতিক সম্প্রদায়কে সোচ্চার হওয়ারও আহ্বান জানান তারা।

বিবৃতিতে ছাত্রদল নেতারা বলেন, অবৈধভাবে ক্ষমতা দখলকারী, ফ্যাসিস্ট সরকারের নির্দেশে গত এক সপ্তাহে পুলিশ-বিজিবি-র্যাব-ছাত্রলীগ সম্মিলিতভাবে চার শতাধিক ছাত্রজনতাকে হত্যা করেছে। ঔপনিবেশিক ব্রিটিশ আমল, পাকিস্তান আমল এবং এরশাদ আমলেও ছাত্রজনতার ওপরে এমন নির্বিচার হত্যাকাণ্ডের নজির নেই।

তারা আরও বলেন, যৌক্তিক দাবিতে শান্তিপূর্ণ আন্দোলনরত ছাত্রজনতাকে দেখামাত্র গুলি করা হচ্ছে। হেলিকপ্টার থেকে গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। ইন্টারনেট বন্ধ করে সারাবিশ্বের কাছ থেকে এই নজিরবিহীন বর্বরতা আড়াল করা হচ্ছে। প্রাণঘাতী তাণ্ডবের প্রমাণ লোপাট করা হচ্ছে।

ছাত্রজনতা হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতিতে ছাত্রদল নেতারা আশা প্রকাশ করেন, ছাত্রজনতার ওপরে চালানো বর্বর হত্যার প্রতিবাদে ছাত্রজনতার চলমান গণআন্দোলন সফল হবে। অচিরেই হত্যাকারীদের বিচারের মুখোমুখি করা হবে।

কেএইচ/এমকেআর/জেআইএম