ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

পুরান ঢাকায় সাঈদ খোকনের অবস্থান, স্লোগানে উত্তাল বংশাল

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৪:০৬ এএম, ১৫ জুলাই ২০২৪

দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলনের নামে নৈরাজ্যের প্রতিবাদে পুরান ঢাকার নর্থ-সাউথ রোডে অবস্থান নিয়েছেন ঢাকা-৬ আসনের সংসদ সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

রোববার (১৪ জুলাই) দিনগত রাত ১২টা থেকে পৌনে ৩টা পর্যন্ত নর্থ-সাউথ রোডে এ অবস্থান চলে।

এতে আওয়ামী লীগের হাজারো নেতাকর্মী অংশ নেন। তারা ‘জামায়াত শিবির রাজাকার এই মুহূর্তে বাংলা ছাড়’, ‘ডাক দিয়েছেন খোকন ভাই, ঘরে থাকার সময় নাই’, ‘একাত্তরের হাতিয়ার গর্জে উঠুক আরেকবার’সহ বিভিন্ন স্লোগান দেন। এসময় নেতাকর্মীরা বংশাল চৌরাস্তা থেকে ফুলবাড়িয়া পর্যন্ত সড়কে মিছিল করেন।

অবস্থান শেষ হওয়ার আগে দলীয় নেতাকর্মীদের উদ্দেশে সাঈদ খোকন বলেন, একটি চক্র দেশের সাধারণ কোমলমতি শিক্ষার্থীদের ভুল বুঝিয়ে ঘোলা পানিতে মাছ শিকারের ষড়যন্ত্রে লিপ্ত। তারা কোটাবিরোধী আন্দোলনের নামে স্বাধীনতার স্বপক্ষের শক্তি, প্রেরণা-চেতনার উৎস শেখ হাসিনার নেতৃত্বে গঠিত আওয়ামী লীগের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।

আরও পড়ুন

তিনি বলেন, কারও যদি সরকারি চাকরির ব্যাপারে কোনো বক্তব্য থাকে, কোনো দাবি-দাওয়া থাকে সেটার জন্য যদি কেউ শান্তিপূর্ণ আন্দোলন করতে চায় সরকার তাতে বাধা দেয় না। কিন্তু শান্তিপূর্ণ আন্দোলনের আড়ালে যদি সরকারকে কোনো ধরনের বিব্রতকর অবস্থায় ফেলা হয়, সাধারণ মানুষের জানমালের ক্ষতি করার চেষ্টা করা হয়, অগ্নিসংযোগ-ভাঙচুরসহ মানুষের জীবনকে ধ্বংস করার চেষ্টা করা হয়, হবে আওয়ামী লীগের নেতাকর্মীরা বসে থাকবে না।

তিনি আরও বলেন, এই গভীর রাতে আওয়ামী লীগের নেতাকর্মীরা যখনই শুনেছে একদল দুর্বৃত্ত শহর দখলের চেষ্টা চালাচ্ছে, তখনই তারা রাজপথে নেমে এসেছেন। ভবিষ্যতেও শেখ হাসিনার নির্দেশে আমরা রাজপথে থেকে সব ষড়যন্ত্রের মোকাবিলা করবো, ইনশাআল্লাহ্।

সাঈদ খোকন বলেন, যারা রাজাকারদের চেতনায় উজ্জীবিত হয়ে নিজেদের ‘রাজাকার’ বলে তাদের বলবো- ‘যারা বলে রাজাকার এই মুহূর্তে বাংলা ছাড়’। আমরা যারা মুক্তিযোদ্ধার সন্তান, প্রয়োজনে এই বাংলার মাটিতে আরেকবার মুক্তিযুদ্ধ করবো, ইনশাআল্লাহ্। সংগ্রামের শপথে আবার রাজপথে দেখা হবে।

সব অপশক্তিকে মোকাবিলা করে শেখ হাসিনার ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণের মধ্য দিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা কায়েম করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

এমএমএ/এমকেআর