ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল: ফখরুল

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৩:৫৬ পিএম, ২৫ জুন ২০২৪

‘পেসমেকার’ বসানোর পর খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার দুপুরে রাজধানীর গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সকাল পর্যন্ত আমি যতটুকু জানি, গতকাল তাকে কেবিনে শিফট করা হয়েছে। তিনি সিসিইউতে ব্যক্তিগতভাবে এডজাস্ট করতে পারেন না, যে কারণে সিসিইউর ফ্যাসিলিটিজগুলো কেবিনে নিয়ে তাকে শিফট করা হয়েছে। সেখানে তিনি এখন পর্যন্ত স্ট্যাবেল আছেন।

এর আগে ২১ জুন দিনগত রাত সাড়ে ৩টায় গুলশানের বাসা ফিরোজায় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন খালেদা জিয়া। এরপর তাকে এভারকেয়ার হাসপাতালে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি করা হয়। সবশেষ ২৩ জুন খালেদা জিয়ার হৃদযন্ত্রে বসানো হয় পেসমেকার।

আরও পড়ুন: 

পেসমেকার বসানোর পর তার ব্যক্তিগত চিকিৎসক ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন, ম্যাডামের হৃদরোগের সমস্যা আগে থেকেই ছিল। হার্টে ব্লকও ধরা পড়েছিল। সেখানে একটা রিং লাগানো ছিল। সব কিছু পর্যালোচনা করে মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী পেসমেকার বসানো হয়।

খালেদার মুক্তির দাবিতে কর্মসূচি দেওয়া হবে

গত ২৪ জুন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে দলের স্থায়ী কমিটির বৈঠকে খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতিতে উদ্বেগ প্রকাশ করেছেন বলে সংবাদ সম্মেলনে জানান বিএনপি মহাসচিব।

তিনি বলেন, শুধু রাজনৈতিক প্রতিহিংসার কারণে খালেদা জিয়াকে বন্দি করে রাখা হয়েছে, যা সম্পূর্ণ বেআইনি ও সংবিধানবিরোধী।

তিনি বলেন, খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আন্দোলন গড়ে তোলার সিদ্ধান্ত হয়েছে। সেই লক্ষ্যে প্রয়োজনীয় কর্মসূচি প্রণয়নের সিদ্ধান্ত হয়।

কেএইচ/জেডএইচ/এএসএম