ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

গরু ও খাসি কোরবানি দিয়েছেন খালেদা জিয়া

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৪:০৮ পিএম, ১৭ জুন ২০২৪

ঢাকার গুলশানের বাসভবন ফিরোজায় ঈদুল আজহা উদযাপন করছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। ঈদুল আজহা উপলক্ষে তিনি একটি গরু ও একটি খাসি কোরবানি দিয়েছেন বলে বিএনপির মিডিয়া সেল সূত্রে জানা যায়।

বিএনপির মিডিয়া সেল সূত্রে জানা যায়, গুলশানের বাসবভন ফিরোজায় নিকট স্বজনদের নিয়ে ঈদ উদযাপন করছেন তিনি। ঢাকায় ছোট ভাই শামীম এস্কান্দার ও তার পরিবারের সদস্যরা রয়েছেন। তারা ঈদের দিন গুলশানের বাসায় যাবেন বলে জানা গেছে।

এদিকে, আজ রাত সাড়ে ৮টায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের বাসায় তার সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করতে যাবেন দলের স্থায়ী কমিটির সদস্যরা। বেলা সাড়ে ১১টায় রাজধানীর শেরে বাংলা নগরে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে ফাতেহা পাঠ করেন এবং তার আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাতে অংশ নেন দলের নেতাকর্মীরা।

আগে প্রতি ঈদে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া তার স্বামী জিয়াউর রহমানের কবর জিয়ারত করতেন। ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি দুর্নীতি মামলার রায়ে খালেদা কারাগারে যাওয়ার পর থেকে দলটি এ ধারাবাহিকতা অনুসরণ করছে। সরকারের নির্বাহী আদেশের শর্তসাপেক্ষে খালেদা জিয়া জামিনে আছেন। বছরের দুটি ঈদে স্থায়ী কমিটির সদস্যরা তাদের নেত্রীর সঙ্গে দেখা করেন।

৭৮ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী দীর্ঘদিন ধরেই লিভার, হার্টের সমস্যা, আর্থ্রাইটিস, ফুসফুস, ডায়াবেটিস ও চোখের সমস্যাসহ নানা ধরনের অসুস্থতায় ভুগছেন।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন সাংবাদিকদের বলেন, ম্যাডামের শারীরিক অবস্থা আগের মতোই। ডাক্তারদের নিবিড় মনিটরিংয়ে তার চিকিৎসা চলমান।

কেএইচ/এমএএইচ/জিকেএস