ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

খালেদা জিয়ার সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন বিএনপি নেতারা

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ১০:২৬ এএম, ১৭ জুন ২০২৪

সারাদেশে পালিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা। ঈদের দিন দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারত করবেন বিএনপির নেতাকর্মীরা। একই সঙ্গে দলটির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করবেন তারা।

ঈদের কর্মসূচি জানাতে গিয়ে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী রোববার এসব তথ্য জানান।

তিনি বলেন, বেলা সাড়ে ১১টায় বিএনপির স্থায়ী কমিটির সদস্যদের নেতৃত্বে দলের নেতাকর্মীরা শেরে বাংলা নগরে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে ফাতেহা পাঠ করবেন এবং তার আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাতে তারা অংশ নেবেন।

রাত সাড়ে ৮টায় দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানের বাসায় তার সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করতে যাবেন দলের স্থায়ী কমিটির সদস্যরা।

আগে প্রতি ঈদে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া তার স্বামী জিয়াউর রহমানের কবর জিয়ারত করতেন।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি দুর্নীতি মামলার রায়ে খালেদা কারাগারে যাওয়ার পর থেকে দলটি এ ধারাবাহিকতা অনুসরণ করছে।

সরকারের নির্বাহী আদেশের শর্তসাপেক্ষে খালেদা জিয়া জামিনে আছেন। বছরের দুটি ঈদে স্থায়ী কমিটির সদস্যরা তাদের নেত্রীর সঙ্গে দেখা করেন।

গুলশানের ‘ফিরোজা’য় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া তার নিকট স্বজনদের নিয়ে ঈদ উদযাপন করছেন। ঢাকায় ছোট ভাই শামীম এস্কান্দার ও তার পরিবারের সদস্যরা রয়েছেন। তারাও ঈদের দিন গুলশানের বাসায় যাবেন বলে জানা গেছে।

আরও পড়ুন

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন সাংবাদিকদের বলেন, ম্যাডামের শারীরিক অবস্থা আগের মতোই। ডাক্তারদের নিবিড় মনিটরিংয়ে তার চিকিৎসা চলমান।

৭৮ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী দীর্ঘদিন ধরেই লিভার, হার্টের সমস্যা, আর্থ্রাইটিস, ফুসফুস, ডায়াবেটিস ও চোখের সমস্যাসহ নানা ধরনের অসুস্থতায় ভুগছেন।

প্রতিবার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঢাকায় ঈদ উদযাপন করলেও এবার তিনি নিজের বাড়ি ঠাকুরগাঁওয়ে ঈদ উদযাপন করছেন।

ঈদের দিন ঢাকায় থাকবেন না বলে শনিবার রাতে গুলশানের বাসায় বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন বিএনপি মহাসচিব।

এদিকে, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দেশবাসীসহ নেতাকর্মীদের এবং মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন।

কেএইচ/এসএনআর/জেআইএম