ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

সুন্দরবনে কে আগুন লাগিয়েছে জানতে চাই: সালাম

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৪:৫১ পিএম, ০৫ মে ২০২৪

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম বলেছেন, কখনো শুনিনি সুন্দরবনে আগুন লেগেছে। কে আগুন লাগিয়েছে তা জানতে চাই।

রোববার (৫ মে) সারাদেশে চলমান তীব্র দাবদাহে শ্রমজীবী মানুষের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মৎস্যজীবী দল ঢাকা মহানগর দক্ষিণ এ কর্মসূচির আয়োজন করে।

দেশ পরিচালনায় আওয়ামী লীগ ব্যর্থ বলে মন্তব্য করে সালাম বলেন, মানুষ ভোট দিতে পারেনি, এটা কি মিথ্যা কথা? গরমে মানুষ নাজেহাল, এটা কি মিথ্যা কথা? সড়কে মানুষ মরছে দুর্ঘটনায়।

তিনি বলেন, দেশ পরিচালনায় ব্যর্থ আওয়ামী লীগ। আমরা চাই, একটা সুষ্ঠু নির্বাচন। সংসদের কি জনপ্রতিনিধি আছে?

বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রীর কঠোর সমালোচনা করে তিনি বলেন, উনি বলেন কেউ সরকারের সমালোচনা করতে পারবে না। বিদ্যুৎ বিভাগে ইনডেমনিটি দেওয়া হয়েছে, তাদের বাঁচার জন্য। কেউ কোর্টে যেতে পারবে না, কেউ কথা বলতে পারবে না। ওরা চুরি করছে।

‘সরকারের আত্মীয়-স্বজনরা ব্যাংক লুটপাট করেছে, আর ওরা বিএনপির সমালোচনা করে। ওরা বলে বিএনপি নাকি গণতন্ত্র চায় না।’ বলেন সালাম।

দেশের গণতন্ত্র বাঁচাতে আওয়ামী লীগ হটানোর বিকল্প নেই জানিয়ে তিনি বলেন, ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে। কেন করেছে? সাংবাদিকরা যেন লুটপাটের খবর না দিতে পারে, তাই এ কাজ করেছে।

প্রধানমন্ত্রীর বক্তব্যের জবাবে তিনি বলেন, আপনার বিকল্প এ দেশের জনগণ, রিকশাওয়ালা, এরা নির্ধারণ করবে।

তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন বিএনপির নেতা কে? আমরা বলতে চাই, শেখ হাসিনার পরে আওয়ামী লীগের নেতা কে, সেটির খোঁজ নেই আর বিএনপি নিয়ে কথা বলেন। নিজের ঘরের খোঁজ রাখেন।

মহানগর দক্ষিণ মৎস্যজীবী দলের আহ্বায়ক শাহ আলমের সভাপতিত্বে ও কে এম সোহেল রানার সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিএনপির স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, মৎসজীবী দলের যুগ্ম আহ্বায়ক নাদিম চৌধুরী, জাকির হোসেন খান, ওমর ফারুক পাটোয়ারী, তারিকুল ইসলাম মধু, সদস্য ইব্রাহিম চৌধুরী, ফজলে কাদের সোহেল, মহানগর উত্তরের আহ্বায়ক আমির হোসেন আমিরসহ প্রমুখ।

কেএইচ/ইএ/জেআইএম