ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য কাজ করতে হবে: নাছিম

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৯:০২ পিএম, ০৭ এপ্রিল ২০২৪

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনের সংসদ সদস্য কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, আমরা চাই নিজের পায়ে দাঁড়াতে, আমরা চাই ঘুরে দাঁড়াতে। জাতির জনকের সুযোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনা যেভাবে কাজ করছেন, তাতে আমরা অনেকটাই ঘুরে দাঁড়িয়েছি।

তিনি বলেন, বাংলাদেশ এখন আগের থেকে অনেক বেশি উন্নত ও সমৃদ্ধ। শেখ হাসিনা যেভাবে কাজ করে যাচ্ছেন তার পাশাপাশি সব দেশপ্রেমিক রাজনৈতিক সংগঠন, গণতান্ত্রিক সংগঠন, সামাজিক, যুব সংগঠনসহ সবাইকে মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য কাজ করতে হবে।

রোববার (৭ এপ্রিল) সকালে রাজধানীর সেগুনবাগিচায় জুম বাংলাদেশের উদ্যোগে রিকশা, ভ্যান, সেলাই মেশিন পুঁজিসহ চায়ের দোকান হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বাহাউদ্দিন নাছিম বলেন, আমাদের সমাজে এখনো অনেক বৈষম্য রয়েছে। কিছু মানুষ ভালো আছে। কিছু মানুষ খুব ভালো আছে। আবার কিছু মানুষ খারাপ আছে। আমরা বৈষম্যহীন বাংলাদেশ চাই। সমাজের পিছিয়ে পড়া মানুষদের জন্য কিছু করতে হবে।

তিনি বলেন, সরকারের একার পক্ষে সর্বক্ষেত্রে সব সমস্যা সমাধান করা সম্ভব নয়। এর জন্য সমাজের বিবেকবান মানুষদের এগিয়ে আসতে হবে। সব রাজনৈতিক দলের নেতাদের মানুষের পাশে দাঁড়াতে হবে। দেশ ও মানুষের জন্য কাজ করলে বাংলাদেশ আরও উন্নত ও সমৃদ্ধ হবে।

জুম বাংলাদেশ সম্পর্কে তিনি বলেন, এ সংগঠন যেভাবে মানুষের পাশে সামাজিক কর্ম করে তা সত্যিই প্রশংসার দাবিদার। এ সংগঠন রাষ্ট্রীয় কোনো অর্থ এখনো পাচ্ছে না। হয়তো অদূর ভবিষ্যতে পাবে। সে পরিকল্পনা নেওয়া হয়েছে। তারা শুধু পথশিশুদের জন্য না, সারাদেশে বঞ্চিত মানুষ ও অসহায়দের জন্য কাজ করে যাচ্ছে।

এসইউজে/এমএএইচ/জিকেএস