ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

এমপি নদভীর দেহরক্ষী প্রত্যাহার করলো নির্বাচন কমিশন

নিজস্ব প্রতিবেদক | চট্টগ্রাম | প্রকাশিত: ০১:৪৮ এএম, ২৭ ডিসেম্বর ২০২৩

চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের সংসদ সদস্য ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভীর সরকারি দেহরক্ষীকে প্রত্যাহার করা হয়েছে।

স্বতন্ত্র প্রার্থী এম এ মোতালেবের অভিযোগের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (২৬ ডিসেম্বর) এ সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন।

ওই আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন বিশ্বাস বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে সোমবার রিটার্নিং অফিসার ও চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের কাছে লিখিত অভিযোগ দেন স্বতন্ত্র প্রার্থী এম এ মোতালেব। অভিযোগের পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশনের নির্দেশে রাতেই আবু রেজা নদভীর গানম্যান মামুন মিয়াকে প্রত্যাহার করে চট্টগ্রাম জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়।

অভিযোগে উল্লেখ করা হয়, নৌকার প্রার্থী আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী সরকারি গানম্যান মামুন মিয়াকে নির্বাচনী প্রচারণাতেও সার্বক্ষণিক সঙ্গে রাখছেন। আর মামুন মিয়া ভোটার ও অন্যান্য প্রার্থীর সমর্থক স্থানীয় নেতাকর্মীদের ভয়ভীতি প্রদর্শন করছেন।

অভিযোগে আরও বলা হয়, বিভিন্ন কেন্দ্রে ও ভোটারদের কাছে ওই গানম্যান দিয়ে নগদ টাকা বিলির অভিযোগও এসেছে। নির্বাচনী প্রচারণায় কোনো প্রার্থীর সরকারি গানম্যান ব্যবহার করা নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর ১৪(২) এর পরিপন্থি। তাই প্রচারণাকালে গানম্যান নিয়ে হুমকি দিয়ে নির্বাচনী পরিবেশ নষ্ট করার বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা গ্রহণের পাশাপাশি কনস্টেবল মামুন মিয়ার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানাচ্ছি।

এম এ মোতালেব সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্বে রয়েছেন।

এমডিআইএইচ/জেডএইচ/