ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

বিএনপির ‘সেকেলে রাজনীতি’ তরুণরা গ্রহণ করে না: সাঈদ খোকন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:১৩ পিএম, ২৬ ডিসেম্বর ২০২৩

বিএনপির বর্তমান রাজনীতিকে ‘সেকেলে’ দাবি করে ঢাকা-৬ আসনে আওয়ামী লীগের এমপি প্রার্থী ঢাকা দক্ষিণের সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, বিএনপির সেকেলে রাজনীতি তরুণ প্রজন্ম গ্রহণ করে না।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) পুরান ঢাকার ওয়ারীতে নির্বাচনী গণসংযোগে গিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ মন্তব্য করেন।

বিএনপি-জামায়াত নির্বাচন বাতিলের জন্য সারাদেশে লিফলেট বিতরণ করছে। এর মধ্য দিয়ে জনমনে বিভ্রান্তির সৃষ্টির চেষ্টা হচ্ছে কি না- সাংবাদিকদের এ প্রশ্নে সাঈদ খোকন বলেন, আইন ও সংবিধান মোতাবেক জনমত সৃষ্টির মাধ্যমে যে কেউ ভোট বা নির্বাচন বর্জনের চেষ্টা করতে পারে। সেখানে আমাদের কোনো বিষয় থাকে না। তবে রাজনীতিটা কোনো অনলাইন গেম নয়। কেউ লন্ডনে বসে সুইচ টিপ দিলো, ঢাকা শহরের মানুষ নাচতে শুরু করলো বিষয়টা মোটেও এরকম নয়। লন্ডনে বসে বাটন টিপে রাজনীতি হয় না।

ভোটারদের কেন্দ্রে নিয়ে আসতে কোনো চাপ বা চ্যালেঞ্জ অনুভব করছেন কি না- সাংবাদিকদের এমন প্রশ্নে তিনি বলেন, অন্য কোনো জায়গায় একটু চ্যালেঞ্জ থাকতে পারে। তবে পুরান ঢাকার হিসাব ভিন্ন। এখানে সেরকম কিছু হবে না। প্রধানমন্ত্রীর উন্নয়ন-অগ্রযাত্রাকে স্বীকৃতি বা উৎসাহ দিতে মানুষ ভোটকেন্দ্রে গিয়ে নৌকা প্রতীকে ভোট দেবেন। দ্বিতীয়ত, আমি এই এলাকার সন্তান, সে হিসেবেও ভোটাররা ভোট দিতে কেন্দ্রে যাবেন বলে আশা করি।

৭ জানুয়ারির নির্বাচনে ঢাকা-৬ আসনে ভোটার উপস্থিতি সবচেয়ে বেশি হবে জানিয়ে নৌকা প্রতীকের এ প্রার্থী বলেন, আমি পুরান ঢাকার সন্তান হিসেবে ভোটারদের স্নেহ-ভালোবাসা আছে। আলহামদুলিল্লাহ, গণসংযোগে ভালো সাড়া পাচ্ছি। আশা করি ৭ জানুয়ারি জনগণ স্বতঃস্ফূর্তভাবে ভোটকেন্দ্রে যাবেন। প্রিয় নেত্রীকে ফের প্রধানমন্ত্রী করতে নৌকা প্রতীকে ভোট দেবেন।

এমএমএ/এমকেআর/এএসএম