ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

মানুষ এখন কর্মমুখী, অবরোধে ঘরে বসে থাকে না: সাঈদ খোকন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৪:০২ পিএম, ২৪ ডিসেম্বর ২০২৩

যারা লন্ডনে বসে বাংলাদেশে অবরোধের ঘোষণা দেয়, আজ তারা নিজেরাই অবরুদ্ধ হয়ে গেছে বলে মন্তব্য করেছেন ঢাকা-৬ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ সাঈদ খোকন।

তিনি বলেন, এখন দেশের সাধারণ মানুষ হরতাল-অবরোধ মানে না। তারা নিজ প্রয়োজনে ঠিকই রাস্তাঘাটে চলাচল করছেন। উল্টো যারা লন্ডনে বা ঘরে বসে অবরোধ ধোষণা দিচ্ছেন, তারাই অবরুদ্ধ হয়ে গেছেন।

রোববার (২৪ ডিসেম্বর) দুপুরে পুরান ঢাকার গেন্ডারিয়ায় গণসংযোগ করার সময় গণমাধ্যমের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন মোহাম্মদ সাঈদ খোকন।

মানুষের জীবনমান উন্নয়নের মধ্যদিয়ে শান্তিপূর্ণভাবে বসবাসের জন্য নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানিয়ে সাঈদ খোকন বলেন, দেশের মানুষ অশান্তি চায় না, জ্বালাও-পোড়াও চায় না। মানুষ এখন কর্মমুখী। নিজের কাজ করে শান্তিতে থাকতে চায়। যার নিশ্চয়তা বিগত দিনে প্রধানমন্ত্রী নিশ্চিত করেছেন। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন-অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে আগামী ৭ জানুয়ারি নৌকা প্রতীকে ভোট চাই।

সাঈদ খোকন বলেন, ‘বাংলাদেশের রাজনীতি অনলাইন গেম নয়। আপনি (তারেক রহমান) লন্ডনে বসে বাটন টিপ দেবেন আর ঢাকা শহর নাচতে শুরু করে দিলো, বিষয়টা এমন নয়। সাহস থাকলে দেশে আসেন, রাজনীতির মাঠে নামেন। ওখানে বসে বলবেন নির্বাচনে ভোট দেবেন না, এখানে আপনার কথামতো সব হবে না। আমরা মাথার ঘাম পায়ে ফেলে পরিশ্রম করে মানুষের সেবা করি। তাই দেশের মানুষ অবশ্যই নৌকা প্রতীকে ভোট দেবে।’

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমি এবং আমার পরিবার বিগত ১০০ বছর ধরে বংশ পরম্পরায় পুরান ঢাকার মানুষের খেদমত করছি। এ এলাকার ভৌত অবকাঠামো এবং সামাজিক-সাংস্কৃতিক যা কিছু উন্নয়ন দেখবেন তার অধিকাংশ আমি এবং আমার পরিবারের মাধ্যমে করা। শত বছরের পরীক্ষিত মানুষ আমরা।’

গণসংযোগকালে নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমার নির্বাচনী আসনের প্রতিটি বাড়িতে প্রিয় নেত্রী শেখ হাসিনা ও আমার সালাম পৌঁছে দেবেন। জনগণের রায় নিয়ে আপনাদের প্রতিনিধিত্ব করবো এবং এ আসন প্রিয় নেত্রীকে উপহার দেবো।

এমএমএ/এমএএইচ/জিকেএস