ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

পটিয়ায় কবির বিন আনোয়ার

মানুষের মন বুঝেই প্রার্থী পরিবর্তন করা হয়েছে

নিজস্ব প্রতিবেদক | চট্টগ্রাম | প্রকাশিত: ০৯:৫৩ পিএম, ১৯ ডিসেম্বর ২০২৩

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনে মানুষের মনের কথা বুঝে দলীয় প্রার্থী পরিবর্তন করা হয়েছে বলে জানিয়েছেন সাবেক মন্ত্রিপরিষদ সচিব ও আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক কবির বিন আনোয়ার।

তিনি বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পটিয়ার মানুষের মনের কথা বুঝতে পেরে এবার প্রার্থী পরিবর্তন করেছেন।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুপুরে পটিয়া কমিউনিটি সেন্টারে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ভোট প্রার্থনা কর্মী (ক্যাম্পেইনার) প্রশিক্ষণ ও কর্মীসভার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) সহায়তায় পটিয়ায় ‘রোড টু স্মার্ট বাংলাদেশ’ শীর্ষক এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

পটিয়ার বর্তমান সংসদ সদস্য হুইপ সামশুল হক চৌধুরী এবার দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। ওই আসনে নৌকার মাঝি করা হয়েছে মোতাহেরুল ইসলাম চৌধুরীকে।

স্থানীয় নেতাকর্মীদের উদ্দেশে কবির বিন আনোয়ার বলেন, এবার আপনাদের দায়িত্ব মোতাহেরুল ইসলাম চৌধুরীকে বিজয়ী করার। এবার পরীক্ষা দেওয়ার পালা। এখন আপনাদেরই প্রমাণ করতে হবে নৌকা বিজয়ী হবে নাকি দুর্বৃত্তায়নের জয় হবে। নৌকা বিজয়ী হবে নাকি ইয়াবা কারবারি বিজয়ী হবে। নৌকা বিজয়ী হবে নাকি সন্ত্রাস-মাদকের জয় হবে।

তিনি বলেন, দলের সহযোগী ও অঙ্গসংগঠনের সবাইকে কাঁধে কাঁধ মিলিয়ে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। যারা নৌকা প্রতীকে স্থানীয় সরকার নির্বাচনে জনপ্রতিনিধি নির্বাচিত হয়েছেন তাদেরও নৌকার পক্ষে কাজ করতে হবে। সবাইকে সঙ্গে নিয়ে সম্মিলিতভাবে ৭ জানুয়ারি নৌকাকে বিজয়ী করতে হবে।

বিএনপি-জামায়াত প্রসঙ্গে তিনি বলেন, আজকে সমগ্র জাতি একটা যুগসন্ধিক্ষণে। স্বাধীনতাবিরোধী শক্তি বিএনপি-জামায়াত জোট নিশ্চিত পরাজয় জেনে নির্বাচনে আসেনি। আর বিএনপি তো কোনো রাজনৈতিক দলের মধ্যেই পড়ে না। কারণ, তাদের কোনো নেতৃত্ব নেই। যিনি নেতৃত্ব দেবেন তিনি জেলহাজতে। অন্যজন বিদেশে বসে দেশের ক্ষতি করার জন্য ক্রমাগত চক্রান্ত করেছে।

কবির বিন আনোয়ার বলেন, বিএনপির না আছে গঠনতন্ত্র, না আছে অভ্যন্তরীণ গণতন্ত্র। তাদের কোনো লক্ষ্যও নেই। আসলে বিএনপি হচ্ছে আওয়ামী লীগ বিরোধী, মুক্তিযুদ্ধ বিরোধী, বঙ্গবন্ধু বিরোধী, অসাম্প্রদায়িক বাংলাদেশ বিরোধী ও মুক্তিযুদ্ধের চেতনাবিরোধীদের একটা প্ল্যাটফর্ম।

পটিয়া উপজেলা আওয়ামী লীগ চট্টগ্রাম দক্ষিণ আয়োজিত অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ ক ম সামশুজ্জামানের সভাপতিত্বে ও অধ্যাপক আজিজুল হক মানিকের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম-১২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক প্রদীপ দাশ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদ, মেয়র আইয়ুব বাবুল, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা চৌধুরী মাহবুবুর রহমান, মেজর রবিউল ইসলাম, ট্রেইনার অধ্যাপক কামরুল হাসান, টিটু চাকমা, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহাদাত হোসেন ফরিদ, মোহাম্মদ ছৈয়দ চেয়ারম্যান, অভিজিৎ বড়ুয়া মানু, বখতিয়ার উদ্দিন চৌধুরী, মর্তুজা কামাল মুন্সি ও ডি এম জমির উদ্দিন প্রমুখ।

ইকবাল হোসেন/এমকেআর/এমএস