ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

চট্টগ্রামে বিএনপির ১০ নেতাকর্মী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক | চট্টগ্রাম | প্রকাশিত: ০৯:৫৪ পিএম, ১৯ নভেম্বর ২০২৩

সরকারের পদত্যাগ, ঘোষিত তফসিল বাতিলের দাবিতে বিএনপি-জামায়াতসহ সমমনা দলগুলোর ডাকা টানা দুইদিনের হরতালের প্রথম দিনে চট্টগ্রামে ১০ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে বিএনপি। শনিবার (১৮ নভেম্বর) বিকেল থেকে রোববার (১৯ নভেম্বর) সন্ধ্যা পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন মহানগর বিএনপির দপ্তরের দায়িত্বে থাকা ইদ্রিস আলী।

অন্যদিকে, রোববার সন্ধ্যায় হাটহাজারীতে মশাল মিছিল করেছে বিএনপির নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মীর মো. হেলাল উদ্দিন হেলালের অনুসারীরা। চট্টগ্রাম উত্তর জেলার আওতাধীন হাটহাজারী উপজেলা ও পৌরসভা বিএনপি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে নেতাকর্মীরা হরতালের সমর্থনে চট্টগ্রাম-রাঙামাটি মহাসড়কে মশাল মিছিল করেছে। তবে, পুলিশ আসার আগেই তারা ঘটনাস্থল ত্যাগ করেন।

মহানগর বিএনপি সূত্রে জানা গেছে, শনিবার রাতে বায়েজিদ থানা যুবদল নেতা লোকমান শরীফ ও বোরহান উদ্দিনকে গ্রেফতার করে বায়েজিদ থানা পুলিশ। রাজনৈতিক মামলায় হাজিরা দিয়ে চট্টগ্রাম আদালত পাড়া এলাকা থেকে নামার সময় বাগমনিরাম ওয়ার্ড যুবদলের মো. নাদিম ও ৩৮নম্বর ওয়ার্ড সেচ্ছাসেবকদল নেতা মো. রাসেলকে গ্রেফতার করে কোতোয়ালি থানা পুলিশ। মহানগর ছাত্রদলের সাবেক সহ-সম্পাদক মাস্টার তারেককে হালিশহর থানা, বন্দর থানা সেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক কায়ছার হামিদ ও নুরুল আমিন রুবেলকে বন্দর থানা, ইপিজেড থানা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক পলাশ ইসলামকে ইপিজেড থানা, পূর্ব ষোলশহর ওয়ার্ড যুবদল নেতা মো. নেজামকে গ্রেফতার করে চাঁন্দগাও থানা পুলিশ।

ইকবাল হোসেন/এমএএইচ/জেআইএম