ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

বাড্ডায় যুবলীগের অবরোধবিরোধী মিছিল-অবস্থান

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০১:০১ পিএম, ০৮ নভেম্বর ২০২৩

বিএনপি-জামায়াতের ডাকা তৃতীয় দফা অবরোধের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছেন ঢাকা মহানগর উত্তর যুবলীগের নেতাকর্মীরা। বুধবার (৮ নভেম্বর) উত্তর বাড্ডার সুবাস্তু টাওয়ার এলাকা থেকে মিছিল বের করা হয়।

মিছিলটি আশপাশের সড়ক ঘুরে সুবাস্তু টাওয়ার এলাকায় এসে শেষ হয়। পরে সেখানে অবস্থান নিয়ে যুবলীগের নেতাকর্মীরা বিএনপি-জামায়াতের নৈরাজ্য ও অবরোধবিরোধী স্লোগান দেন।

বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচিতে নেতৃত্ব দেন ঢাকা মহানগর উত্তর যুবলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) জাকির হোসেন বাবুল ও সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন। কর্মসূচিতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মহানগর উত্তর যুবলীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর রহমান, যুবলীগ নেতা ও ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ রবিউল ইসলাম সোহেল প্রমুখ।

ঢাকা মহানগর উত্তর যুবলীগের নেতারা জানান, বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের নির্দেশে তারা বিভিন্ন পয়েন্টে অবরোধবিরোধী অবস্থান কর্মসূচি করছেন। বাড্ডা-রামপুরা এলাকার সড়কটি গুরুত্বপূর্ণ। এখানে বিএনপি-জামায়াত যাতে অগ্নিসন্ত্রাস ও গাড়ি ভাঙচুর করতে না পারে, সেজন্য দিনভর তারা অবস্থান নিয়ে পাহারা দেবেন। বিএনপি-জামায়াতকে রাজপথে রুখে দিতে যুবলীগ প্রস্তুত।

এদিকে, বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর তৃতীয় দফা অবরোধের প্রথম দিনে শাহজাদপুর-বাড্ডা-রামপুরা সড়কের বিভিন্ন পয়েন্টে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের ব্যানারে বিক্ষোভ-মিছিল ও সমাবেশ করেছেন ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা। সুবাস্তু টাওয়ার, শাহজাদপুর, হোসেন মার্কেট, বাড্ডা পোস্ট অফিস মোড়সহ বিভিন্ন এলাকায় তাদের সরব অবস্থান দেখা গেছে।

আরও পড়ুন: অবরোধ সমর্থনে রাজধানীর বিভিন্ন স্থানে জামায়াতের বিক্ষোভ

তবে অবরোধে এ এলাকার কোনো সড়কে বিএনপি-জামায়াত ও তাদের সমমনা কোনো রাজনৈতিক দলের নেতাকর্মীদের দেখা যায়নি। সড়কে যান চলাচলও স্বাভাবিক। আওয়ামী লীগ-যুবলীগ নেতাকর্মীদের পাশাপাশি পুলিশও বাড্ডা-রামপুরা সড়কে টহল জোরদার রেখেছে।

এএএইচ/এমআরএম/জেআইএম