ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

সংলাপের পথ রুদ্ধ করে দিয়েছে বিএনপি: কাদের

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১২:০৩ এএম, ৩০ অক্টোবর ২০২৩

সংলাপের পথ বিএনপি রুদ্ধ করে দিয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, এখন আর সংলাপের সুযোগ নাই। আমরা আগ বাড়িয়ে সংলাপ নিয়ে কোনো চিন্তা-ভাবনা করছি না। তবে আওয়ামী লীগ চায়, বিএনপি নির্বাচনে আসুক।

রোববার (২৯ অক্টোবর) বিকেলে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

জামায়াত তাদের সমাবেশের পর সরকারকে ধন্যবাদ দিয়েছে। তাহলে আওয়ামী লীগের সঙ্গে জামায়াতের কোনো আঁতাত হয়েছে কি না- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, এই দেশের বাঘা বাঘা যুদ্ধাপরাধীদের বিচার করলো যে সরকার, সে সরকারের সততা নিয়ে আপনি প্রশ্ন তুললেন?

নির্বাচনকালীন সরকারে বিএনপির কাউকে রাখা হবে কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ইলেকশন টাইমে যদি বাইরের কাউকে যুক্ত করাও হয়, তাহলে নির্বাচিত প্রতিনিধিদের করবো। তাদের তো কোনো নির্বাচিত প্রতিনিধি নাই। পদত্যাগ করেছে।

ওবায়দুল কাদের বলেন, আমরা বলেছিলাম, আমরা থাকবো। আমি তো আছি। বিএনপি কোথায়? আন্দোলনে? তারা এখন ষড়যন্ত্রমূলক সন্ত্রাসের পথ বেছে নিয়েছে। তাদের দোষর জামায়াতকে সঙ্গে নিয়ে যা করেছিলো, এখনো সেই অন্ধকারের পথে তারা পুনরায় যাত্রা শুরু করবে। তারা গতকাল দেশ-বিদেশে সবাইকে জানিয়ে দিয়েছে। তাদের ভয়ংকর চেহারা উন্মোচন হয়েছে।

বিএনপি পূর্ব পরিকল্পিতভাবে হামলা চালিয়েছে দাবি করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, গণতান্ত্রিক আন্দোলনের কথা বলে তারা তাদের রাজনীতির যে সন্ত্রাসী ধারা, সেই ধারা বাস্তবায়নে গোপনে প্রস্তুতি নিচ্ছিলো। তাদের ভয়ংকর রাজনীতির ধারা, পুরনো চেহারায় ফিরে আসার জন্য সময় নিচ্ছিলো। সময় মতোই তারা তাদের পরিকল্পিত ষড়যন্ত্র বাস্তবায়নের পথ বেছে নিয়েছে।

তিনি আরও বলেন, আইনশৃঙ্খলা বাহিনীকে তারা চ্যালেঞ্জ করেছে। প্রধান বিচারপতির বাস ভবনে হামলা মানে দেশের বিচার ব্যবস্থাকে অপমান করেছে।

আরএসএম/জেডএইচ/