ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

দাবি আদায়ে গণমানুষের প্রবল স্রোত ধেয়ে আসছে ঢাকায়: রিজভী

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৪:০৯ পিএম, ২৬ অক্টোবর ২০২৩

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, আগামী শনিবার আওয়ামী লীগ সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের এক দফা দাবি আদায়ে সারাদেশ থেকে গণমানুষের ঢাকামুখী প্রবল তরঙ্গ, স্রোত ধেয়ে আসছে। স্বৈরাচার পতনের আওয়াজ আসছে রাজপথ থেকে। ফুঁসে উঠেছে গোটা দেশবাসী।

বৃহস্পতিবার দুপুরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, স্বৈরাচার পতনের কাউন্টডাউন চলছে। আকাশে বাতাসে, প্রতিটি জনপদে জনরব উঠেছে, ‘দফা এক দাবি এক, শেখ হাসিনার পদত্যাগ।’ এতে নিশিরাতের সরকারের অবৈধ মন্ত্রী, এমপি, নেতা, আওয়ামী পুলিশ কর্মকর্তাদের আতঙ্কে হৃদকম্পন শুরু হয়ে গেছে। তারা দিশাহীন, উন্মাদ হয়ে পাইকারি গ্রেফতার, আর্ত চিৎকার, হুংকার, খুনের হুমকি দিয়ে ভীতিকর ভয়ানক পরিবেশ তৈরির ব্যর্থ চেস্টা করছে।

তিনি বলেন, আমরা বার বার বলেছি, আমাদের আন্দোলন জনগণের ন্যায় ও সুবিচার প্রতিষ্ঠার। ২৮ অক্টোবরের মহাসমাবেশও হবে শান্তিপূর্ণ। কিন্তু গতকাল আওয়ামী লীগ নেতারা তাদের দলীয় ক্যাডারদের মোটা লাঠি নিয়ে আসার নির্দেশ দিয়ে ঢাকাকে নৈরাজ্যপুরিতে পরিণত করার নির্দেশ দিয়েছেন। যারা তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে ১৭৩ দিন জ্বালাও-পোড়াও আন্দোলনের নামে গণপরিবহনে আগুন, ব্যাংকে আগুন, পেট্রোল পাম্পে আগুন, রেললাইন উৎপাটন করে আগুন, চট্টগ্রাম বন্দর বন্ধ করে দেশজুড়ে নজিরবিহীন তাণ্ডবলীলা চালিয়েছিল, সেই জঙ্গি দলটি আজ জনগণের তত্ত্বাবধায়ক সরকার, ভোটাধিকারের দাবি রুখে দিতে রক্তপিপাসু হয়ে উঠেছে। তাদের সঙ্গে যোগ দিয়েছে জনগণের কষ্টার্জিত টাকায় বেতনভোগী পুলিশসহ আইন শৃঙ্খলা বাহিনীর আওয়ামী দলীয় পোষ্য দলদাস কর্মকর্তারা।

বিএনপির এ মুখপাত্র বলেন, রক্তপিপাসু জালিম সরকার বিনাভোটে তাদের ক্ষমতা কুক্ষিগত রাখতে বাংলাদেশে আজ সবাই বন্দি, সবাই পরাধীন। দেশের মানুষের হাত-পা বেঁধে রাখা হয়েছে। আমাদের দলের নেতাকর্মীদের দিয়ে জেলগুলো ভরে ফেলা হয়েছে। জেলখানায় ধারণক্ষমতার চেয়ে এখন তিনগুণের বেশি বন্দি।

সারাদেশে পুলিশ বাহিনী কতৃর্ক হামলা, মামলা ও গ্রেফতারের বিবরণ তুলে ধরে তিনি বলেন, কুষ্টিয়ায় কৃষকদলের এক নেতাকে আটক করে পুলিশি নির্যাতনে তার মৃত্যু হয়েছে। ডাকসুর সাবেক জিএস ও বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনকে গতরাত ২টার সময় সিপাহীবাগের বাসা থেকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। এ নিষ্ঠুর ঘটনায় তীব্র নিন্দা ও ধিক্কার জানাচ্ছি। নিহতের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি।

কেএইচ/এমএইচআর/জিকেএস