ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

সরকার দুর্বল হয়ে গেছে বলে দমননীতি গ্রহণ করেছে: রিজভী

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ১২:৫৪ পিএম, ১৮ অক্টোবর ২০২৩

সরকার দুর্বল হয়ে গেছে বলে দমননীতি গ্রহণ করেছে-এমন মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বুধবার (১৮ অক্টোবর) জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ মন্তব্য করেন। জিয়াউর রহমান ফাউন্ডেশনের ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ কর্মসূচি করে সংগঠনটি।

এসময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক ফরহাদ হালিম ডোনার, সহ প্রচার সম্পাদক শামিমুর রহমান শামীম, বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সহ সম্পাদক মোরশেদ হাসান খান প্রমুখ।

এসময় রিজভী বলেন, মঙ্গলবার থেকে আজকের সমাবেশ উপলক্ষে বেশ কয়েকজন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। আমরা এর ধিক্কার জানাই। গণতান্ত্রিক সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম দমন করা যায় না। সত্য ও ন্যয়ের সংগ্রাম সব সময় বিজয়ী হয়, হয়তো কিছু দিন কষ্ট হয়।

বিএনপির এ নেতা বলেন, আমাদের নীতি ও আদর্শ গণতন্ত্র ফেরানো, মানুষের অধিকার ওবাকস্বাধীনতা ফেরানো। সেজন্য আমরা লড়াই করছি। আমাদের লড়াইয়ের নেতৃত্ব দিচ্ছেন খালেদা জিয়া।

রিজভী বলেন , গণতান্ত্রিক আন্দোলনে বিএনপি চ্যাম্পিয়ন, নেতারা চ্যাম্পিয়ন।

চলমান গণতান্ত্রিক আন্দোলনে বাংলাদেশের মানুষ ঐক্যবদ্ধ উল্লেখ করে রিজভী বলেন, এ আন্দোলন বিএনপি জয়লাভ করবে, দেশের মানুষ জয়লাভ করবে।

আজ জনসমাবেশ উপলক্ষে এ পর্যন্ত ৬০-৭০ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে বলে জানান রিজভী। তিনি বলেন, এটা সরকারের ভ্রান্ত নীতি। গ্রেফতার করে কী কোনো কর্মসূচি দুর্বল করা যায়? বরং নেতাকর্মীদের প্রতিবাদী আকাঙ্খা আরও তীব্র থেকে তীব্রতর হচ্ছে।

কেএইচ/এমআইএইচএস/এএসএম