ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

ফিলিস্তিনে আর রক্তের স্রোত দেখতে চাই না: জিএম কাদের

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৮:৪৫ পিএম, ১৬ অক্টোবর ২০২৩

ফিলিস্তিন ও ইসরায়েল যুদ্ধের তীব্রতায় গভীর ক্ষোভ ও উৎকণ্ঠা প্রকাশ করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের।

সোমবার (১৬ অক্টোবর) এক বিবৃতিতে রক্তক্ষয়ী এই যুদ্ধ বন্ধে বিশ্বনেতাদের দৃষ্টি আকর্ষণ করেছেন তিনি। পাশাপাশি জাতিসংঘের মাধ্যমে প্রয়োজনীয় খাদ্য, ওষুধ ও অতিপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী ফিলিস্তিনে পাঠাতে অনুরোধ জানিয়েছেন জাপা চেয়ারম্যান।

বিবৃতিতে তিনি বলেন, ফিলিস্তিন-ইসরায়েল যুদ্ধ আরও দীর্ঘায়িত হলে, তা হবে বিশ্বসভ্যতার ইতিহাসে এক লজ্জাজনক অধ্যায়। বিশ্ববাসী ইসরায়েল ও ফিলিস্তিনে আর রক্ষক্ষয়ী সংঘাত দেখতে চায় না। শক্তি প্রয়োগ আর রক্তের হোলিখেলায় কখনো শান্তি আসতে পারে না।

আরও পড়ুন: প্রতি মিনিটে একজন রোগী আসছে গাজার হাসপাতালে

জাপা চেয়ারম্যান বলেন, আমরা ফিলিস্তিনে আর রক্তের স্রোত দেখতে চাই না। এখনই ফিলিস্তিন ও ইসরায়েলের মধ্যে একটি স্থায়ী সমাধান জরুরি। জাতিসংঘের নেতৃত্বেই জরুরি ভিত্তিতে ফিলিস্তিন-ইসরায়েল সংকট দূর করতে হবে।

জিএম কাদের আরও বলেন, আরব বিশ্বের এমন দুঃসময়ে আমরা গভীরভাবে বাংলাদেশের প্রয়াত সফল রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের অভাব অনুভব করছি। তিনি সবসময় নিপীড়িত ফিলিস্তিনিদের জন্য পরম অনুরাগ প্রকাশ করেছেন। পাশাপাশি জাতিসংঘের মাধ্যমে ইসরায়েল ও ফিলিস্তিনে স্থায়ীভাবে শাস্তি প্রতিষ্ঠায় কাজ করেছেন।

আরও পড়ুন: যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনি শিশুকে ২৬ বার ছুরিকাঘাতে হত্যা

এসএম/বিএ/এমএস