ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

গ্যাস-বিদ্যুতের দাম বাড়ালেই কর্মসূচি

প্রকাশিত: ১০:৩৮ এএম, ১৩ ডিসেম্বর ২০১৪

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, সরকার যেদিন থেকে জ্বালানি তেল, গ্যাস ও বিদ্যুতের দাম বাড়াবে- সেদিন থেকেই বিএনপি সরকার পতনের একদফা আন্দোলন শুরু।

তিনি বলেন, তেল, গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ানো যাবেনা- বরং কমাতে হবে। মূল্যবৃদ্ধি হলে কঠিন কর্মসূচি দেওয়া হবে। আর সেই কর্মসূচি পালনের জন্য দেশের মানুষের প্রতি আহ্বান জানান তিনি।

শনিবার বিকেলে নারায়ণগঞ্জের কাঁচপুর বালুর মাঠে স্থানীয় ২০ দলীয় জোট আয়োজিত এক জনসভায় তিনি এ কথা বলেন।

বিদ্যুৎ ও গ্যাসের মূল্যবৃদ্ধির চক্রান্ত প্রতিরোধ, গুম-খুন গুপ্তহত্যা বন্ধ ও নির্দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচনের’ দাবিতে স্থানীয় ২০ দলীয় জোট এই জনসভার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি তৈমুর আলম খন্দকার।

বিএনপি চেয়ারপারসন বলেন, সরকার কয়েকদফা বিদ্যুতের মূল্য বৃদ্ধি করেছে। কুইক রেন্টালের মাধ্যমে হাজার কোটি টাকা লুটপাট করেছে। এখন আবারো দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। দাম বাড়ালে মানুষ বিদ্যুতের দাম দেবে নাকি ভাত খাবে?

বিএনপির চলমান সরকার বিরোধী আন্দোলনে জনগণকে সম্পৃক্ত করতে দেশব্যাপি ধারাবাহিক সফরের অংশ হিসেবে নারায়ণগঞ্জের কাঁচপুরে জনসভায় বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। গণসংযোগের অংশ হিসেবে এর আগে রাজবাড়ী, মুন্সীগঞ্জ, জয়পুরহাট, ব্রাহ্মণবাড়ীয়া, জামালপুর, নীলফামারী, নাটোর, কিশোরগঞ্জ ও কুমিল্লায় জনসভা করেন তিনি।