ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

সরকারি আলিয়া মাদ্রাসা ছাত্রলীগ কমিটির স্থগিতাদেশ প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০১:৫৪ এএম, ০৪ অক্টোবর ২০২৩

 

রাজধানীর বকশিবাজারের সরকারি মাদ্রাসা-ই-আলিয়া শাখা কমিটির উপর দেওয়া স্থগিতাদেশ প্রত্যাহার করেছে ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ। মঙ্গলবার (৩ অক্টোবর) রাতে ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সই করা বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত অনুযায়ী ঢাকা মহানগর দক্ষিণের অন্তর্গত সরকারি মাদ্রাসা-ই-আলিয়া শাখা ছাত্রলীগের কমিটির স্থগিতাদেশ প্রত্যাহার করা হলো।

এর আগে গত শুক্রবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে শৃঙ্খলা পরিপন্থী ও সংগঠনের মর্যাদা ক্ষুণ্ণ হয়েছে এমন কার্যকলাপের সঙ্গে জড়িত থাকার অভিযোগে কমিটির কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়েছিল।

চলতি বছরের ২০ জুলাই সরকারি মাদ্রাসা-ই-আলিয়া ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়। এতে সভাপতি হিসেবে মুরাদ হোসাইন ও সাধারণ সম্পাদক হিসেবে রাকিবুল ইসলাম বরকতকে একবছরের জন্য দায়িত্ব দেওয়া হয়েছিল। একই সঙ্গে পরবর্তী ৩ মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করার নির্দেশনা দেওয়া হয়েছিল কেন্দ্র থেকে।

কিন্তু গত বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) দিনগত রাত ৩টার দিকে মাদ্রাসা-ই-আলিয়া ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারীরা সংঘর্ষে জড়ান। ফলে মাত্র ২ মাস ৯ দিনের মাথায় কমিটি স্থগিত করা হয়।

এমএনএইচ/এসএএইচ