ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

গণতন্ত্র মুক্তির জন্য আরেকটি যুদ্ধ প্রয়োজন : রফিকুল ইসলাম

প্রকাশিত: ১১:১৬ এএম, ১২ ডিসেম্বর ২০১৪

গণতন্ত্র মুক্তির জন্য আরেকটি যুদ্ধ করতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া। শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত ‘স্বাধীনতা : গণতন্ত্র ন্যায় বিচার ও আজকের বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, যে দেশে দুর্নীতি, লুটপাট, শেয়ারবাজার কেলেঙ্কারি হয়। সেই দেশে গণতন্ত্র থাকতে পারে না। তাই গণতন্ত্র মুক্তির জন্য আমাদের আরেকটি যুদ্ধ করতে হবে।

রফিকুল ইসলাম বলেন, যতক্ষণ না আমরা রাস্তায় নেমে অভ্যুত্থানের মাধ্যমে পৃথিবীকে আমাদের অবস্থান জানাতে না পারি ততক্ষণ আমাদের এই পরিস্থিতি থেকে রক্ষা করতে বিশ্বের কোনো দেশ এগিয়ে আসবে না।

গুলশান কার্যালয়ে বিএনপি চেয়ারপারসনের সঙ্গে সরকারি কর্মকর্তাদের বৈঠকের প্রেক্ষিতে যুগ্ম সচিব একেএম জাহাঙ্গীরকে বাধ্যতামূলক অবসর দেয়ার প্রেক্ষিতে তিনি বলেন, যারাই রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করুক তাদের বিচার সবাই চাই, আমিও চাই সে যে দলেরই হোক। কিন্তু রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে কারা? যারা রাষ্ট্রে থেকে দেশের মানুষের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে তারাই তো রাষ্ট্রদোহী, তাদেরই তো বিচার হওয়া উচিত।

সংগঠনের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন- জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ প্রমুখ।