ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

দেশে অস্ত্র মজুত করছে বিএনপি, সিঙ্গাপুরে চলছে ষড়যন্ত্র: নানক

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৪:২৫ এএম, ৩০ আগস্ট ২০২৩

সম্প্রতি রাজধানীতে বিদেশি অস্ত্রসহ ছাত্রদলের ছয় নেতাকে গ্রেফতারের ঘটনায় ‘বিএনপি দেশে অস্ত্র মজুত এবং সিঙ্গাপুরে ষড়যন্ত্র করছে’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

তিনি বলেছেন, কয়েকদিন আগে ছাত্রদলের ছয় নেতা অস্ত্রসহ গ্রেফতার হয়েছে। গত সোমবার রাতে কেন্দ্রীয় ছাত্রদলের আরেক নেতার কাছে থেকে অস্ত্র ও ককটেল উদ্ধার করেছে প্রশাসন। কী কারণে তারা দেশে এসব অস্ত্র মজুত করছে? একদিকে দেশে অস্ত্র মজুত করছে, অন্যদিকে মির্জা ফখরুল ও তারেক রহমানরা জোট বেঁধে সিঙ্গাপুরে বসে ষড়যন্ত্র করছে। আসলে বিষধর সাপকে বিশ্বাস করা গেলেও বিএনপিকে বিশ্বাস করা যায় না।

মঙ্গলবার (২৯ আগস্ট) জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) মিলনায়তনে এ আলোচনা সভার আয়োজন করে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগ।

গত সাড়ে ১৪ বছরেও বিএনপি আন্দোলনে সফল হয়নি উল্লেখ করে আওয়ামী লীগের এ নেতা বলেন, বিএনপির এক নেতা বলেছেন ১০ ডিসেম্বর খালেদা জিয়ার কথায় দেশ চলবে। এরপর সেপ্টেম্বর মাসে সময় দিয়েছেন, এখন আবার অক্টোবরের কথা বলতেছেন।

বিএনপি নেতাদের উদ্দেশে নানক বলেন, নির্বাচনের মাঠে খেলা হবে। আপনারা নির্বাচনে আসবেন কি আসবেন না সেটা আপনাদের ব্যাপার। সংবিধান অনুযায়ী যথাসময়ে নির্বাচন হবে। নির্বাচন কারও জন্য অপেক্ষা করবে না। আর নির্বাচন বানচালের ষড়যন্ত্র হলে এর জবাব রাজপথে দেওয়া হবে।

আলোচনা সভায় বিএনপি নেতাদের প্রতি প্রশ্ন রেখে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর আরেক সদস্য আব্দুর রহমান বলেন, তারা আসলে কী চায়? একটি সুষ্ঠু নির্বাচন, নাকি শেখ হাসিনার পতন? তারা যদি আরেকবার ষড়যন্ত্র করে, আগুন সন্ত্রাস করে, তাহলে একাত্তরে যেভাবে মুক্তিযুদ্ধ করেছিলাম, খালেদা-নিজামী সরকারকে যেভাবে প্রতিরোধ করেছিলাম, স্বৈরশাসক এরশাদের বিরুদ্ধে যেভাবে প্রতিরোধ গড়ে তুলেছিলাম, ঠিক একইভাবে এবার ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে রাজপথে যুদ্ধ পরিচালনা করা হবে।

সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, এদেশে এখনো শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র করা হচ্ছে। আমাদের প্রতিজ্ঞা করতে হবে, সব ষড়যন্ত্র মোকাবিলা করে আবারও শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে। তাই আগামী দিনে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম নির্বাচনের আগে নেতাকর্মীদের সতর্ক হওয়ার আহ্বান জানিয়ে দলীয় কর্মসূচিতে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের অনুরোধ জানান।

আলোচনা সভার সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি রিয়াজ মাহমুদ ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক সাগর আহম্মেদ শামীম।

এসময় আরও বক্তব্য দেন- ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হক সাচ্চু, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানসহ মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতারা।

এসইউজে/এমকেআর