ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

বহিষ্কৃতরা রওশনের নাম ব্যবহার করে ফেক নিউজ দিচ্ছে: চুন্নু

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০১:০৮ পিএম, ২২ আগস্ট ২০২৩

সংসদের বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ নিজেকে পার্টির চেয়ারম্যান ঘোষণা করার নিউজ ভুয়া বলে জানিয়েছেন পার্টির মহাসচিব মজিবুল হক চুন্নু। দলের গঠনতন্ত্র অনুযায়ী এটি সম্ভব নয় বলে জানান তিনি।

মঙ্গলবার (২২ আগস্ট) এক ভিডিও বার্তায় চু্ন্নু বলেন, ‘এই খবর ভুয়া। আমাদের দলের গঠনতন্ত্রে এভাবে কারও চেয়ারম্যান হওয়ার সুযোগ নেই।’

তিনি আরও বলেন, ‘দলের গঠনতন্ত্র অনুযায়ী যে কেউ ইচ্ছা করলেই চেয়ারম্যান হতে পারবে না। যে কাউকেই অব্যাহতি দেওয়া যাবে না। নিয়ম আছে, সেই নিয়মের মধ্যে পড়তে হবে। জাতীয় পার্টি গোলাম মোহাম্মদ কাদেরের নেতৃত্বে ঐক্যবদ্ধ আছে। আমার মনে হয় কিছু ব্যক্তি যারা দল থেকে বহিষ্কৃত তারা ম্যাডামের (রওশন) নামটা ব্যবহার করে ফেক নিউজ দিয়েছে। সারাদেশের জাতীয় পার্টির নেতাকর্মী ও মানুষকে অনুরোধ করবো, এ ধরনের কোনো ঘটনা জাতীয় পার্টিতে ঘটেনি বা কোনো সুযোগ নেই।

মজিবুল হক চুন্নু বলেন, “যাদের স্বাক্ষর করার কথা বলা হচ্ছে, তাদের সঙ্গে আমাদের কথা হয়েছে। তারা বলেছেন, এ ধরনের কোনো সিদ্ধান্ত বা সিদ্ধান্তের সহযোগিতা করেননি। কোনো স্বাক্ষর দেওয়ার প্রশ্নই আসে না। দলের বর্তমান চেয়ারম্যান জি এম কাদের। তিনি এটি শুনে ‘হাস্যকর’ বলেছেন।”

আরও পড়ুন>> আওয়ামী লীগের বিরুদ্ধে কথা বললেই শাস্তি পেতে হয়: জি এম কাদের

মঙ্গলবার সকালে আনুষ্ঠানিকভাবে রওশন এরশাদ দলের চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করেছেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

রওশন এরশাদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘আমি বেগম রওশন এরশাদ, এমপি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা কো-চেয়ারম্যান এই মর্মে ঘোষণা করছি যে, পার্টির সিনিয়র নেতাদের পরামর্শ এবং সিদ্ধান্তক্রমে দলের গতিশীলতা বজায় রাখার স্বার্থে দলের চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করলাম।’

পার্টির মেয়াদোত্তীর্ণ কমিটির চেয়ারম্যান জি এম কাদেরকে সরিয়ে দশম জাতীয় কাউন্সিল পর্যন্ত তিনি দলের চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

আরও পড়ুন>> সংসদ নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে রওশনের আলোচনা

এ বিষয়ে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ বলেন, যারা প্রেস বিজ্ঞপ্তি পাঠিয়েছেন তাদের জিজ্ঞেস করেন। তারা বিস্তারিত বলতে পারবে।

রওশনপন্থি নেতা ইকবাল হোসেন রাজু বলেন, বিষয়টি নিয়ে আমি এখনও ক্লিয়ার না। আপনাকে পরে জানাতে পারবো।

সকালে প্রেসনোট (জাপা) নামক হোয়াটসঅ্যাপ গ্রুপে লাঙ্গল মাল্টিমিডিয়ার পক্ষে কাজী লুৎফুল কবীর প্রেস বিজ্ঞপ্তিটি দেন। সেই কাজী লুৎফুল কবীরকে ফোনে পাওয়া যায়নি।

ওই সভার কার্যপত্রে স্বাক্ষর থাকা জাপার কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা বলেন, গণমাধ্যমে প্রকাশিত সংবাদ উদ্ভট, বানোয়াট ও মিথ্যা। জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের সাহেব আছেন, থাকবেন। বেগম রওশন এরশাদ ম্যাডাম আমাদের মায়ের মতো। তিনি আমাদের প্রধান পৃষ্ঠপোষক।

 

এসএম/ইএ/বিএ/এমএস