ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

ছাত্রদল নেতা নিখোঁজ, রিজভীর উদ্বেগ

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৯:১৩ এএম, ১৯ আগস্ট ২০২৩

শুক্রবার (১৮ আগস্ট) বেলা ১১টায় রাজধানীর আজিমপুরে বাসা থেকে বের হওয়ার পর ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সিনিয়র যুগ্ম সম্পাদক মমিনুল ইসলাম জিসান নিখোঁজ হন। পরে খোঁজ নিতে তার বাসার সামনে গেলে আরও কয়েকজন ছাত্রদল নেতাকে সাদা পোশাকধারী আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তুলে নিয়ে যায় বলে অভিযোগ করেছে বিএনপি।

ওই নেতারা হলেন কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক শাহাদত হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সহ-সভাপতি মো. হাসানুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল রিয়াদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এফ রহমান হল ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম ও জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জহির উদ্দীন মোহাম্মদ বাবর।

এখন পর্যন্ত তাদের কোনো খোঁজ না পাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আরও পড়ুন: আনন্দবাজার পত্রিকার প্রতিবেদন নিয়ে যা বললেন রিজভী 

শুক্রবার (১৮ আগস্ট) মধ্যরাতে দেওয়া বিবৃতিতে রিজভী বলেন, আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক বিরোধী দলীয় কোনো নেতাকর্মীকে বেআইনিভাবে আটকের পর অস্বীকার করা এখন অভ্যাসে পরিণত হয়েছে। আওয়ামী সরকার এ ধরনের অমানবিক ঘটনা প্রতিদিন ঘটাচ্ছে। আটকের পর অস্বীকার করাটা আওয়ামী সরকার বিরোধী দল নিধনে মোক্ষম অস্ত্র হিসেবে ব্যবহার করছে।

জাতীয়তাবাদী ছাত্রদল নেতাদের আটকের পর অস্বীকারের ঘটনা নিঃসন্দেহে উদ্দেশ্যপ্রণোদিত এবং জনমনে আতঙ্ক সৃষ্টি করার কৌশল। নিখোঁজ থাকার ঘটনায় তাদের পরিবার ও বিএনপি নেতাকর্মীরা গভীরভাবে উদ্বিগ্ন।

তাদের সরকারের এজেন্সিগুলোই তুলে নিয়ে গেছে। সুতরাং এই মুহূর্তে তাদের পরিবারের কাছে ফেরত দেওয়ার জোর আহ্বান জানাচ্ছি, বলেন রিজভী।

কেএইচ/এমএইচআর/জিকেএস