ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

সরকারকে লাল পতাকা দেখানোর জন্য গণমিছিল: মঈন

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৫:১২ পিএম, ১৮ আগস্ট ২০২৩

সরকারকে লাল পতাকা দেখানোর জন্য রাজপথে গণমিছিল করছি এমন মন্তব্য করে স্থায়ী কমিটির সদস্য মঈন খান বলেছেন, আমরা গুলশান-১ নাম্বারে সরকারকে লাল পতাকা দেখানোর জন্য সমবেত হয়েছি। লাল পতাকা দেখালে মাঠ ছেড়ে বেরিয়ে চলে যেতে হয়।

তিনি বলেন, আজকের সরকার একটি ভুয়া সংসদ তৈরি করেছে দিনের ভোট রাতে করার মাধ্যমে। সেই সংসদে ভুয়া সংসদ সদস্যরা বক্তৃতা দেয়। আমরা এ সরকারকে বলতে চাই জনগণ আপনাদেরকে প্রত্যাখ্যান করেছে।

আরও পড়ুন> আমীর খসরু/ আ’লীগ সকালে মার্কিনদের গালি দেয় বিকেলে ফুল দিয়ে শুভেচ্ছা জানায় 

শুক্রবার (১৮ আগস্ট) রাজধানীর গুলশান-১ ডিসিসি মার্কেটের পাশে শেখ হাসিনার পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকার পুনঃপ্রতিষ্ঠার ১ দফা দাবিতে আয়োজিত গণমিছিল কর্মসূচির পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গণমিছিলের আয়োজন করে ঢাকা মহানগর উত্তর বিএনপি।

এতে অংশ নিয়ে মঈন খান বলেন, রাজপথের জনগণ এই সরকারের বিরুদ্ধে অনাস্থা দিয়েছে। এই সরকারকে বিদায় নিতে হবে। আমরা স্পষ্টভাবে বলে দিতে চাই এদেশের মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দিতে হবে। দেশ নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।

তিনি বলেন, এই অবৈধ সরকারকে সরিয়ে একটি নির্দলীয় নিরপেক্ষ সরকার তৈরি করতে হবে। সেই সরকারের অধীনে একটি নতুন নির্বাচন কমিশন গঠিত হবে। যে নির্বাচন কমিশন একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করবে। আমরা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কর্মসূচি অনুসরণ করে রাজপথে থেকে এই স্বৈরাচারী সরকারকে উৎখাত করবো।

আরও পড়ুন> গণমিছিলের আগে ঢাকার দুই সিটিতে বিএনপির সমাবেশ 

ঢাকা মহানগর উত্তর বিএনপির গণ মিছিলের নেতৃত্ব দিচ্ছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

গণমিছিল পূর্বে সংক্ষিপ্ত সমাবেশের সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহবায়ক আমান উল্লাহ আমান। সঞ্চালনা করেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক। এসময় আরও উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, যুবদল কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি মামুন হাসান প্রমুখ।

কেএইচ/এসএনআর/জিকেএস