ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

১৪ দল নেতাদের হুঁশিয়ারি

গণতান্ত্রিক অগ্রযাত্রা কোনোভাবেই নস্যাৎ করতে দেওয়া হবে না

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৭:৪০ পিএম, ০৭ আগস্ট ২০২৩

দেশের গণতান্ত্রিক অগ্রযাত্রা কোনোভাবেই নস্যাৎ করতে দেওয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন ১৪ দলীয় জোটের নেতারা।

সোমবার (৭ আগস্ট) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ‘গণতন্ত্র উন্নয়ন ও সাংবিধানিক শাসন বাধাগ্রস্ত করতে বিএনপি-জামায়াত অপশক্তির নির্বাচন বানচাল ও ষড়যন্ত্রের’ বিরুদ্ধে আয়োজিত সমাবেশে জোটের নেতারা এ হুঁশিয়ারি দেন।

এসময় ১৪ দলীয় জোট সমন্বয়ক আমির হোসেন আমু বলেন, আন্দোলনের নামে বিএনপি-জামায়াত আবারও সংবিধানে হাত দিতে চাচ্ছে। দেশের গণতন্ত্রকে যারা নস্যাৎ করতে চায়, তাদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। দেশের গণতান্ত্রিক অগ্রযাত্রা কোনোভাবেই নস্যাৎ করতে দেওয়া হবে না

তিনি বলেন, কারাবন্দি নেত্রীর সঙ্গে বারবার দেখা করছেন বিএনপি মহাসচিব। এর থেকে আর বেশি কী সুবিধা চায় তারা?

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, যারা নির্বাচনকে বানচাল করার জন্য ষড়যন্ত্র করছেন, তাদের স্বপ্ন কোনো দিনই সফল হবে না। শেখ হাসিনার এবং নির্বাচন কমিশনের অধীনেই সুষ্ঠু নির্বাচন হবে।

আরও পড়ুন>> বিএনপি সবসময় গণতন্ত্রের পথকে ভয় পায়: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর আরেক সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, বিএনপি-জামায়াত দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। এসব ষড়যন্ত্র এবং অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। এজন্য আমাদের দলীয় নেতাকর্মীদের সজাগ ও সতর্ক থাকতে হবে।

সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া বলেন, শেখ হাসিনা আবারও প্রধানমন্ত্রী নির্বাচিত না হলে গঙ্গা পানি চুক্তি বাস্তবায়ন করা সম্ভব হবে না। ক্ষমতায় যাওয়ার লোভে বিদেশিদের সঙ্গে নিয়ে যারা ষড়যন্ত্র করছেন, বিদেশিদের চাপ এবং তাদের ষড়যন্ত্র কোনোভাবেই প্রধানমন্ত্রীকে দুর্বল করতে পারবে না।

আওয়ামী লীগের মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃনাল কান্তি দাসের সঞ্চালনায় সমাবেশে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সাধারণ সম্পাদক শিরিন আখতার, গণতান্ত্রিক পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন , গণ আজাদী লীগের সভাপতি অ্যাডভোকেট এস কে সিকদার, বাসদের আহ্বায়ক রেজাউর রশিদ খান, ন্যাপের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী ফারুক, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ূন কবিরসহ ১৪ দলের কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখেন।

এসইউজে/ইএ/এএসএম