ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

১৪ দলের মানববন্ধনে মানুষের দুর্ভোগ চরমে

প্রকাশিত: ১১:১৫ এএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৬

রাস্তার পাশে দাঁড়িয়ে মানববন্ধনে অংশ নেয়ার কথা থাকলেও রাজধানীর মহাসড়কগুলো দখল করে চলেছে ১৪ দলের মানববন্ধন কর্মসূচি। এতে রাজধানীর বিভিন্ন এলাকায় তৈরি হয়েছে তীব্র যানজট। দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ।   

মুক্তিযুদ্ধ ও যুদ্ধাপরাধীদের বিচার প্রসঙ্গে বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে পাকিস্তানের হস্তক্ষেপ এবং মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে খালেদা জিয়াসহ বিএনপি নেতাদের বিতর্কিত বক্তব্যের প্রতিবাদে রাজধানী ঢাকার ১৪টি স্পটে মানববন্ধন কর্মসূচি রাখে ১৪ দল।  

সোমবার বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত গাবতলী, রাসেল স্কয়ার, বসুন্ধরা সিটি, হোটেল সোনারগাঁও, শাহবাগ, মৎস্য ভবন, পল্টন, জিরো পয়েন্ট, ইত্তেফাক মোড়, হাঁটখোলা, সায়েদাবাদ বাস টার্মিনাল ও যাত্রাবাড়ী এলাকায় ১৪ দলের কেন্দ্রীয় নেতাদের নেতৃত্বে এ কর্মসূচী পালিত হচ্ছে।

সরেজমিনে দেখা যায়, রাজধানীর সোনারগাঁও হোটেল, বাংলা মোটর, শাহবাগ, মৎস ভবন এলাকায় মানববন্ধনে অংশ নেওয়া নেতাকর্মীরা রাস্তার প্রায় পুরোটাই দখলে নিয়েছেন।

AL-Pic
মানববন্ধন করতে রাস্তা দখলের প্রস্তুতি মূলত শুরু হয় দুপুরের পরপরই। এতে রাজধানীর গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে শত শত যানবাহন আটকা পড়ে। দুর্ভোগে পড়েন পথচারীরাও।

পহেলা ফাল্গুন এবং বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে গত দুদিনও ছিল শাহবাগ ও এর আশপাশের এলাকায় তীব্র যানজট।

শাহবাগ মোড়ে সোহেল নামের এক পথচারীর সঙ্গে কথা হলে তিনি বলেন, ‘অনেকক্ষণ দাঁড়িয়ে ছিলাম। কোনো বাসে উঠতে পারছি না। ফার্মগেট এলাকাতেই আটকে পড়েছে যানবহন। হেঁটেই যাচ্ছি পল্টনে।’

এএসএস/এনএফ/আরআইপি

আরও পড়ুন