ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

১৪ দলের মানববন্ধন : যানজটে অচল হবে নগরী

প্রকাশিত: ০৯:১৪ এএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৬

১৪ দলের মানববন্ধন কর্মসূচির কারণে রাজধানীতে তীব্র যানজটের সৃষ্টি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এর আগে ১ ফাল্গুন এবং বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে গত দু’দিনেও শাহবাগ ও এর আশেপাশের এলাকায় তীব্র যানজট সৃষ্টি হয়।

মুক্তিযুদ্ধ ও যুদ্ধাপরাধীদের বিচার প্রসঙ্গে বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে পাকিস্তানের হস্তক্ষেপ এবং মুক্তিযুদ্ধ বিষয়ে খালেদা জিয়াসহ বিএনপি নেতাদের বক্তব্যের প্রতিবাদে সোমবার ঢাকার ১৪টি স্পটে মানববন্ধন পালন করবে ১৪ দল।

বিকাল ৪টা থেকে ৫টা পর্যন্ত ঢাকার গাবতলী, রাসেল স্কোয়ার, বসুন্ধরা সিটি, হোটেল সোনারগাঁও, শাহবাগ, মৎস্যভবন, পল্টন জিরো পয়েন্ট, ইত্তেফাক মোড়, হাঁটখোলা, সায়েদাবাদ বাস টার্মিনাল ও যাত্রাবাড়ী এলাকায় ১৪ দলের কেন্দ্রীয় নেতাদের নেতৃত্বে এ কর্মসূচি পালিত হবে।

জানা যায়, সরকারি কার্যদিবসে রাজধানীতে কোনো রাজনৈতিক কর্মসূচি থাকলে যানজটের কারণে পুরো নগরী অচল হয়ে পড়ে। সাধারণত একটি পয়েন্টে যানজট সৃষ্টি হলে পরক্ষণেই নগরীর অন্যান্য পয়েন্টেও এর প্রভাব পড়ে।

সোমবার রাজধানীর গুরুত্বপূর্ণ ১৪টি পয়েন্টে মানববন্ধনে ব্যাপক সমবেত করার ঘোষণা দিয়েছে ১৪ দল। রাজধানীর সব কয়টি থানা এবং ওয়ার্ড নেতৃবৃন্দকে এ ব্যাপারে বিশেষ তাগিদ দেয়া হয়েছে। দুপুরের পর থেকেই ওয়ার্ডভিত্তিক নেতাকর্মীরা স্ব-স্ব কার্যালয়ের সামনে সমাবেত হচ্ছেন বলে জানা গেছে।

অফিস ছুটির সময় এমন কর্মসূচি যান চলাচল ব্যাহত করবে বলে অনেকেই আশঙ্কা করছেন।

এএসএস/জেএইচ/এবিএস