ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের মিছিলে গুলির অভিযোগ

প্রকাশিত: ০৯:৩৮ এএম, ০৬ ফেব্রুয়ারি ২০১৬

চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের মিছিলে গুলির অভিযোগ উঠেছে। এর প্রতিবাদে বিক্ষুদ্ধ ছাত্রলীগ কর্মীরা ভাঙচুর শুরু করলে চট্টগ্রাম কলেজের আশপাশ এলাকায় আতংক ছড়িয়ে পড়ে।

ছাত্রলীগ এ ঘটনার জন্য ছাত্রশিবিরকে দায়ী করলেও পুলিশ ও স্থানীয়রা বলছেন, কলেজের নিয়ন্ত্রণ নিয়ে ছাত্রলীগের বিবাদমান দুটি গ্রুপের কোন্দলের জের ধরেই এ ঘটনা ঘটেছে।  

শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে।  

চকবাজার থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সুখেন সাহা সাংবাদিকদের বলেন, ইটের আঘাতে এক ছাত্রলীগ কর্মীর মাথা ফেটে গেছে। এতে ছাত্রলীগের নেতাকর্মীসহ শিক্ষার্থীদের মধ্যে কিছুটা উত্তেজনা আছে। আমরা ঘটনাস্থলে আছি। পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে আছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, চট্টগ্রাম কলেজ থেকে বিতাড়িত ছাত্রশিবির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শনিবার সকালে কলেজ ক্যাম্পাসের সামনে থেকে ঝটিকা মিছিল বের করে। মিছিলটি মাত্র কয়েক মিনিট স্থায়ী ছিল।  

শিবিরের মিছিলের প্রতিবাদে চট্টগ্রাম কলেজ থেকে ছাত্রলীগ সোয়া ১২টার দিকে আরেকটি মিছিল বের করে। মিছিলটি কলেজ থেকে বের হয়ে রাস্তা প্রদক্ষিণ করে গুলজার মোড়ে যাওয়ার পর গুলির আওয়াজ শোনেন স্থানীয়রা। এতে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়।

ছাত্রলীগের নেতাকর্মীরা এরপর সংঘবদ্ধ হয়ে শিবিরকর্মী সন্দেহে কয়েকজনকে ধাওয়া দিয়ে গলির ভেতরে ঢুকিয়ে দেন। এরপর ওই এলাকায় আরও কমপক্ষে সাত-আটজন ছাত্রকে শিবিরকর্মী সন্দেহে ধাওয়া দেয় ছাত্রলীগের নেতাকর্মীরা। এছাড়া বিভিন্ন মার্কেট ও দোকানপাট লক্ষ্য করে ইট, পাটকেল নিক্ষেপ শুরু করেন ছাত্রলীগের নেতাকর্মীরা।  

জীবন মুছা/এনএফ/আরআইপি