ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

চিকিৎসার জন্য আবারো সিঙ্গাপুর গেলেন ফখরুল

প্রকাশিত: ০৬:৩৪ এএম, ২৮ জানুয়ারি ২০১৬

উন্নত চিকিৎসার জন্য আবারো সিঙ্গাপুর গেলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।বৃহস্পতিবার সকাল পৌনে ৯টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকার হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন তিনি।

মির্জা ফখরুল ইসলামের সঙ্গে তার স্ত্রী রাহাত আরা বেগমও সিঙ্গাপুর গেছেন। সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে চিকিৎসা নেবেন বলে জানা গেছে।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বিষয়টি নিশ্চিত করে জানান, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব গত অক্টোবর মাসের চিকিৎসার ধারাবাহিকতায় আবারো সিঙ্গাপুরের চিকিৎসকের কাছে যাচ্ছেন। তার দেশে ফেরার বিষয়টি চিকিৎসার ওপর নির্ভর করছে।

শায়রুল কবির খান ও বাংলাদেশ বিমান শাখা শ্রমিক দলের সভাপতি ফিরোজ উজ্জামান বিমানবন্দরে মির্জা ফখরুলকে বিদায় জানান।

উল্লেখ্য, সর্বশেষ গত ১৭ অক্টোবর চিকিৎসার জন্য সিঙ্গাপুরে গিয়েছিলেন মির্জা ফখরুল। মস্তিষ্কের ক্যারোটিড আর্টারিতে ব্লক ধরা পড়ায় চিকিৎসা নিতে এর আগে গত ২৬ জুলাই সিঙ্গাপুরে গিয়েছিলেন তিনি। তবে চিকিৎসকদের পরামর্শে সেখান থেকে যুক্তরাষ্ট্রে যান মির্জা ফখরুল।

দুটি ব্লক থাকলেও রক্ত সঞ্চালন অব্যাহত থাকায় এবং ধকল সামলানোর মতো শারীরিক অবস্থা না থাকায় অস্ত্রোপচার না করার পক্ষে মত দেন যুক্তরাষ্ট্রের চিকিৎসকরা। যুক্তরাষ্ট্রে চিকিৎসা শেষে গত ২১ সেপ্টেম্বর দেশে ফেরেন ফখরুল।

এমএম/আরএস