ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

শহীদের নাম পত্রিকায় প্রকাশের আহ্বান গয়েশ্বরের

প্রকাশিত: ১২:৩৮ পিএম, ২৭ জানুয়ারি ২০১৬

গুনে গুনে ৩০ লক্ষ শহীদের নাম পত্রিকায় প্রকাশের আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। বুধবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে প্রয়াত আরাফাত রহমান কোকোর মৃত্যুবার্ষিকী উপেলক্ষ্যে আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানের আয়োজন করে ঢাকা মহানগর বিএনপি।

গয়েশ্বর বলেন, সত্য কথায় রাষ্ট্রদ্রোহীতা আর মিথ্যা কথা বললে হয় দেশপ্রেম। এই নীতিতে বিশ্বাস করি না। সত্য যত নিমর্ম হউক সত্য সত্যই। ইতিহাস সঠিক ভাবে লিখতে হয়। কে কত লাখ বললো এটা বড় কথা নয়। গুনে গুনে ৩০ লক্ষ শহীদের নাম পত্রিকায় প্রকাশ করুন। তারপরে খালেদা জিয়ার বিরুদ্ধে যত মামলা পারেন করেন।  এই শহীদদের নাম উল্লেখ করে এলাকায় এলাকায় স্মৃতি স্তম্ভ তৈরি করতে হবে।  শহীদ পরিবার পাশে দাঁড়ানো এবং তাদের ভাল মন্দ দেখার দায়িত্ব আমাদের।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে বিএনপি এই নেতা বলেন, মামলার ভয়ে কৌশল অবলম্বন না করে বুক টান করে রাজপথে হাঁটুন। আমরা যত চুপ থাকি না কেন মামলা আমাদের ছাড়বে না। সহ কর্মীদের গুমের মিছিল অনেক বড় হয়েছে। শহীদদের রক্তের ঋন পরিশোধ করতে হবে। নিখোঁজ গণতন্ত্রকে ফিরিয়ে আনতে হবে। রক্ত ও জীবন দিয়ে দিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে গণতন্ত্র প্রতিষ্ঠিত করতে হবে।   

সভা শেষে মরহুমের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন জাতীয়তাবাদী ওলামা দলের সভাপতি হাফেজ আব্দুল মালেক। এ সময়ে উপস্থিত ছিলেন, দলের স্থায়ী কমিটির ড. আব্দুল মঈন খান, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, সহ-দফতর সম্পাদক  আব্দুল লতিফ জনি, তাইফুল ইসলাম টিপু , নির্বাহী কমিটির সদস্য মুন্সি বজলুর বাসিত আঞ্জু প্রমুখ।

উল্লেখ্য, আরাফাত রহমান কোকো ২০১৫ সালের ২৪ জানুয়ারি মালয়েশিয়ায় মারা যান।

এমএম/এএইচ/এমএস