ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

দুঃসময়ে দলের প্রতি অনুগত থাকাই বেশি প্রয়োজন

প্রকাশিত: ১২:২৩ পিএম, ২৬ জানুয়ারি ২০১৬

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জাতি অত্যন্ত দুঃসময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। এখন দল ও গণতন্ত্রের প্রতি অনুগত থাকাই সবচেয়ে বেশি প্রয়োজন।

মঙ্গলবার বাদ আসর রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ফখরুল।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সদ্য প্রয়াত ড. আর এ গণির রুহের মাগফিরাত কামনায় দলের উদ্যোগে এ আলোচনা সভা ও দোয়া মাহফিল হয়।

মির্জা ফখরুল বলেন, ৫ জানুয়ারির ভোটারবিহীন একদলীয় প্রহসনের নির্বাচনের মধ্য দিয়ে হারানো গণতন্ত্র পুনরুদ্ধারে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলন চলছে। এ আন্দোলনকে আরো বেগবান করে সাফল্যমণ্ডিত করতে হবে। আশা করি,  আন্দোলনের মধ্য দিয়েই আমরা গণতন্ত্রকে ফিরিয়ে আনতে সক্ষম হবো।

সভা শেষে মরহুমের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন জাতীয়তাবাদী ওলামা দলের সভাপতি হাফেজ আব্দুল মালেক।

এতে উপস্থিত ছিলেন-বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, মহিলা বিষয়ক সম্পাদক নূরী আরা সাফা, সহ-মহিলা বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, সহ-প্রচার সম্পাদক ইমরান সালেহ প্রিন্স, সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, ঢাকা মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক কাজী আবুল বাশার, নির্বাহী কমিটির সদস্য রফিক শিকদার প্রমুখ।

উল্লেখ্য, ড. আর এ গণি গত ১৫ জানুয়ারি বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করেন।

এমএম/এসকেডি/আরআইপি