ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

জনগণ না চাইলে বিএনপি ক্ষমতায় আসতে পারবে না

প্রকাশিত: ১০:২২ এএম, ২১ জানুয়ারি ২০১৬

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, জনগণের প্রতি আস্থা না থাকায় বিএনপি বিদেশিদের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছে।  বিদেশি প্রভুদের কাছে ধরনা দিয়ে কোনাে লাভ হবে না। সকল ক্ষমতার উৎস জনগণ। জনগণ যদি না চায় তাহলে বিএনপিকে কোনো বিদেশি প্রভু রাষ্ট্র ক্ষমতায় আনতে পারবে না।  

বৃহস্পতিবার দুপুর ২টায় কুষ্টিয়ায় নিজ বাসভবনে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বিএনপি অতীতের কর্মকাণ্ডের জন্য জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। ২০১৫ সালে বিএনপি ৯০দিন জনগণের উপর যে সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করেছে তার জন্য তারা জনবিচ্ছিন্ন।

বিচারপতিদের রায় নিয়ে মির্জা ফখরুলের অভিযোগ প্রসঙ্গে হানিফ বলেন, যখন কোনো বক্তব্য তাদের পক্ষে যায় তখন সেটাই আইনসঙ্গত। যখন বিপক্ষে যায় তখন আইনসঙ্গত নয়। এর আগে এই দেশের উচ্চতর আদালতের প্রধান বিচারপতি বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের রাষ্ট্র ক্ষমতা দখলকে অবৈধ রায় দিয়েছিলেন। একজন বিচারপতির রায় যদি তাদের মনে হয় যৌক্তিক তাহলে আরেকজন বিচারপতির রায়ও তাদের মানতে হবে।

হানিফ সম্প্রতি পুলিশি নির্যাতন সর্ম্পকে বলেন, আমরা চাই এই সরকারের অধীনে জনগণ শান্তিতে ও নিরাপদে থাকবে। সম্প্রতি ব্যাংক কর্মকতা ও সাংবাদিকের উপর পুলিশি নির্যাতনের ঘটনা আংশিক প্রমাণিত হয়েছে। একজন বা দুইজন পুলিশের অপকর্মের দ্বায়ভার পুরো পুলিশ বাহিনীর উপর বর্তাতে পারে না।

এ সময় আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

আল-মামুন সাগর/এসএস/পিআর