ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

বিএনপি মিথ্যাচারের শিকার : মওদুদ

প্রকাশিত: ১২:০৩ পিএম, ১৮ জানুয়ারি ২০১৬

বিএনপি মিথ্যাচারের শিকার বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির প্রবীণ সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ। সোমবার বিকেলে রাজধানীর রমনাস্থ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে এক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮০তম জন্মবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে জাতীয়তাবাদী দল বিএনপি।

মওদুদ বলেন, স্পষ্ট করে বলতে চাই বিএনপি জিয়াউর রহমানের আদর্শে উজ্জীবিত একটি মধ্যপন্থী উদার গণতান্ত্রিক রাজনৈতিক দল।

তিনি বলেন, ক্ষমতায় যেতে পারি আর না পারি বিএনপিকে বাঁচাতে হবে। হারানো গণতন্ত্র ফিরিয়ে আনাটাই বিএনপির জন্য বর্তমানে বড় চ্যালেঞ্জ।

বাংলাদেশের জনগণ অত্যাচার পছন্দ করে না উল্লেখ করে বিএনপির এ নেতা বলেন, জনগণ তাদের অধিকার আদায় করবে। জিয়াউর রহমানের মতো এবার খালেদা জিয়ার নেতৃত্বে গণতন্ত্র ফিরিয়ে আনা হবে।

জিয়াউর রহমানের স্মৃতিচারণ করতে গিয়ে মওদুদ বলেন, জিয়াউর রহমান দক্ষ প্রশাসক ছিলেন। তিনি পরিশ্রমী মানুষ ছিলেন। দিনে ১৮/১৯ ঘণ্টা কাজ করতেন।

তিনি বলেন, জিয়াউর রহমান ভোগ বিলাস পছন্দ করতেন না। মিতব্যয়ী ছিলেন। দেশে এমন কোনো মাঠ নেই যেখানে জিয়াউর রহমান পদচারণ করেননি।

মওদুদ আরো বলেন, ভারতের সঙ্গে বৈরী সম্পর্ক থাকা সত্ত্বেও জিয়াউর রহমান তৎকালীন ভারতের প্রধানমন্ত্রীর কাছ থেকে ২ লাখ মেট্টিকটন খাদ্য এনেছিলেন। ভবিষ্যতে যাতে দুর্ভিক্ষ না হয় এজন্য প্রতিটি উপজেলায় গুদাম তৈরি করেছিলেন।

দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. এমাজ উদ্দিন আহমেদ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. মোস্তাহিদুর রহমান।

আলোচনা সভা সঞ্চালনা করেন দলটির দফতরের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

এমএম/একে/আরআইপি