ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

খালেদা জিয়া বিএনপির বোঝা : হাছান মাহমুদ

প্রকাশিত: ০৭:০০ এএম, ০৭ জানুয়ারি ২০১৬

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এখন আর বিএনপির সম্পদ নয় বরং দলটির বোঝা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে রমনা থানা আওয়ামী লীগ আয়োজিত হরতালের প্রতিবাদে এক সমাবেশে তিনি একথা বলেন।

খালেদা জিয়াকে উদ্দেশ্যে করে হাছান মাহমুদ বলেন, আপনার নেতাকর্মীরাই আর আপনাকে সম্পদ মনে করেন না। আপনার কারণেই বিএনপির আজকের এই দুর্দশা। আপনি (খালেদা) সবার কাছ থেকে প্রত্যাখান হয়ে এখন সরকারের প্রতি আহ্বান জানাচ্ছেন সংলাপের জন্য।

বিএনপির নেতাকর্মীদের অনুরোধ জানিয়ে তিনি বলেন, বিএনপির এই বোঝার (খালেদা) হাত থেকে দেশকে এবং বিএনপিকে রক্ষা করুন। তিনি বলেন, যার হাতে পোড়া মানুষের গন্ধ, জঙ্গি- সন্ত্রাসীদের সঙ্গে যাদের সম্পর্ক, যারা দেশি-বিদেশি সন্ত্রাসী গোষ্ঠীকে মদদ দেয়, তাদের সঙ্গে সরকার বা  আওয়ামী লীগের কোনো সংলাপ হতে পারে না।

২০১৯ সালের আগে দেশে কোন নির্বাচন হবে না জানিয়ে সাবেক এই মন্ত্রী বলেন, আপনি (খালেদা) নিজের ভুলক্রুটি জন্য যদি জনগণের কাছে ক্ষমা চান, সন্ত্রাসী-মানবতাবিরোধীদের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে নিয়মতান্ত্রিক রাজনীতির পথে ফিরে এসে বলেন এই সরকার বৈধ তবে সংলাপ হতে পারে।

রমনা থানা আওয়ামী লীগের সভাপতি আবুল বাশারের সভাপতিত্বে সমাবেশে আরো উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, ঢাকা মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, দলটি কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক এম এ করিম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ।

এএস/জেডএইচ/পিআর