ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

খালেদা গণতন্ত্রের জন্য বিপদজনক : ইনু

প্রকাশিত: ১২:৩৩ পিএম, ০৪ জানুয়ারি ২০১৬

জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বেগম খালেদা জিয়া এখন গণতন্ত্রের জন্য বিপদজনক নেত্রী। সোমবার জাসদ কার্যালয়ে আয়োজিত ‘অসাংবিধানিক অস্বাভাবিক সরকার আনার ষড়যন্ত্রের রাজনীতি : গণতান্ত্রিক শক্তির করণীয়’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, ৫ জানুয়ারি ২০১৪, গণতন্ত্রকে হত্য করে তার ইচ্ছা ছিলো যুদ্ধাপরাধীদের বিচার বানচাল করা, অস্বাভাবিক সরকারকে ক্ষতায় আনা এবং তেঁতুল হুজুরদের নিয়ে দেশকে দখল করা। গণতান্ত্রিক পন্থায় ৫ জানুয়ারি ২০১৪ সালে নির্বাচন এবং তার পরবর্তী সময়ে সকল নিয়ম মেনেই সংসদ থেকে শুরু করে এখন পর্যন্ত দেশ পরিচালিত হচ্ছে।

তথ্যমন্ত্রী বলেন, জঙ্গিবাদের নেত্রী বেগম খালেদা জিয়া আগামী কাল (৫ জানুয়ারি) গণতন্ত্র হত্যা দিবস হিসেবে পালন করবে। সাংবিধানিক বাধ্যবাধকতার একটি বিষয় আমাদের সংবিধানে রয়েছে। এ দিন গণতন্ত্র হত্যা নয় রক্ষা হয়েছে।

জাসদ প্রধান বলেন, বিএনপিকে নির্বাচনে আনার জন্য শেখ হাসিনা এবং আমরা অনেক চেষ্টা করেছি। কিন্তু তিনি নির্বাচন নয় মানুষ হত্যায় মেতে উঠেছিলেন। সব কিছু প্রত্যাখ্যান করে মানুষ হত্য গাছ কাটা শুরু করেন।

বিএনপি নেত্রীর উদ্দেশ্যে ইনু বলেন, নির্বাচন বানচালেন জন্য মানুষ হত্যা থেকে শুুরু করে সব কিছু করে গণতন্ত্রের কবর রচনা করতে ছেয়েছিলেন। ৭১ সালের রাজাকার আমরা যেভাবে শেষ করেছি, সেভাবে নব্য রাজাকারদেরকেও শেষ করবো।  

ঢাকা মহানগর সমন্বয়ক এবং কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মীর হোসেন আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, দলটির সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়া, নারী নেত্রী শিরিন আক্তার, যুগ্ম-সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান প্রমুখ।

এএম/এসএইচএস/পিআর