ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

৫ জানুয়ারি আওয়ামী লীগেরও সমাবেশ

প্রকাশিত: ০২:৩৮ পিএম, ০২ জানুয়ারি ২০১৬

ক্ষমতাসীন দল আওয়ামী লীগও ৫ জানুয়ারি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করবে বলে ঘোষণা দিয়েছে। দশম জাতীয় সংসদ নির্বাচনের দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে এ কর্মসূচি পালন করা হবে বলে দলীয় সূত্রে জানা গেছে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ জাগো নিউকে বলেন, ৫ জানুয়ারির নির্বাচন ছিল গণতন্ত্র রক্ষা দিবস। এটি ছিল সাংবিধানিক ধারা অব্যাহত রাখার নির্বাচন। সঙ্গত কারণেই দিবসটি উপলক্ষে আমরা কর্মসূচি হাতে নিয়েছি।  

তিনি বলেন, আওয়ামী লীগ গণতান্ত্রিক রীতি অনুসরণ করে রাজপথ দখলে রেখেছে। কোনো অপশক্তিকে মাথা চাড়া দিতে দেয়া হবে না। মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে সরকার বদ্ধ পরিকর। কারো সঙ্গে প্রতিযোগিতা করে আমরা কর্মসূচি দেই না। দেশের ও জনগণের স্বার্থে আমরা যে কোনো পরিস্থিতি মোকাবেলা করতে প্রস্তুত রয়েছি। এরই ধারাবাহিকতায় ওই দিন বিকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের পক্ষ থেকে সমবেশ আহ্বান করা হয়েছে।  

এদিকে, ৫ জানুয়ারি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যোনে সমাবেশ করার ঘোষণা দিয়েছে বিএনপি।এ জন্য দলটির পক্ষ থেকে ইতিমধ্যেই পুলিশের কাছে  অনুমতি চাওয়া হয়েছে।

এদিকে, উভয় দলের পাল্টাপাল্টি কর্মসূচিতে রাজনীতির ফের উত্তেজনা দেখা দিয়েছে।৫ জানুয়ারিকে কেন্দ্র করে বিএনপি নেতৃত্বাধীন জোট ফের আন্দোলনে নামতে পারে বলে ধারণা করা হচ্ছে।

উল্লেখ্য, আগামী ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনে দুই বছর পূর্ণ হবে। সরকার ওই নির্বাচনকে সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষার নির্বাচন বললেও বিরোধী জোট তা প্রত্যাখ্যান করে আসছে।  নির্বাচনের প্রথম বর্ষ পূর্তিতে গত বছর বিএনপি সমাবেশের ঢাক দিলে সরকার তা বানচাল করে দেয়। ফলে টানা তিন মাস সহিংস হরতাল-অবরোধ কর্মসূচি পালন করে বিরোধীজোট। এতে বহু মানুষের প্রাণহানী ঘটে।

এএসএস/এএইচ/পিআর

আরও পড়ুন