ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

বিএনপির নয়াপল্টন অফিস দখল নিয়ে সংঘর্ষ

প্রকাশিত: ১০:৫৩ এএম, ০২ জানুয়ারি ২০১৬

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় দখলকে কেন্দ্র করে সংঘর্ষ হয়েছে। এতে সাংবাদিকসহ আহত হয়েছেন অন্তত পাঁচজন। শনিবার বিকেল সোয়া ৪টায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আসল বিএনপির মুখপাত্র হিসেবে পরিচিত কামরুল হাসান নাসিম বিএনপি অফিস দখল করতে আসলে ছাত্রদল ও যুবদল নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষ বাধে।
 
জানা গেছে, বিএনপি পুনর্গঠনের লক্ষ্যে আগে থেকেই ঘোষণা দিয়ে কথিত ‘আসল বিএনপি’র নেতা ও বিএনপি পুনর্গঠনের মুখাপত্র দাবিদার কামরুল হাসান নাসিম শনিবার তার অনুসারীদের নিয়ে বিএনপি কার্যালয়ের সামনে অবস্থান নিতে এবং কার্যালয় দখল করতে আসে।

নাসিম বিএনপি কার্যালয়ের পূর্বদিকে পল্টন থানার সামনে অবস্থান নেন এবং তার অনুসারি শ’ দেড়েক লোকজনকে পাঠান বিএনপি কার্যালয়ের দিকে। তারা জাতীয় পতাকা হাতে, মিছিল নিয়ে স্লোগান দিতে দিতে এগিয়ে যায় কার্যালয়ের দিকে। বিএনপি কার্যালয় সংলগ্ন পূবালী ব্যাংকের সামনে যেতেই আগে থেকেই সেখানে অবস্থান নেয়া ছাত্রদলের নেতাকর্মীরা লাঠিসোঁটা নিয়ে তাদের ধাওয়া দেয়।ধাওয়া খেয়ে নাসিমের লোকজন ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায়।এসময় কয়েক রাউন্ড ফাঁকা গুলির আওয়াজ পাওয়া যায়। তবে কে বা কারা গুলি করেছে তা জানা যায়নি।

ঘটনার পর বক্তব্য নেয়ার জন্য কামরুল হাসান নাসিমের সঙ্গে যোগাযোগ চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি। তবে বিএনপি কার্যালয়ের সামনে তখনো অবস্থান করছিল ক্ষুব্ধ ছাত্রদল নেতাকর্মীরা।

এদিকে, শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে বিএনপির তরফ থেকে এ বিষেয়ে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে বলে জানিয়েছেন দফতরের দায়িত্বপ্রাপ্ত বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী।

 এমএম/এএইচ/পিআর

আরও পড়ুন