ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

তাণ্ডবের ফল পেয়েছে বিএনপি

প্রকাশিত: ১০:১৫ এএম, ০২ জানুয়ারি ২০১৬

তিন মাসের নাশকতার ফলই বিএনপি পৌর নির্বাচনে পেয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ। শনিবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি। পৌর নির্বাচনে ব্যাপক জালিয়াতি হয়েছে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অভিযোগের প্রতিক্রিয়ায় এ কথা জানান তিনি।

সাবেক এ পরিবেশমন্ত্রী বলেন, ২০১৩-১৪ সালে খালেদা জিয়ার নেতৃত্বে জ্বালাও-পোড়াও, তাণ্ডবের রাজনীতির কারণে বিএনপির নেতা-কর্মীরাই মুখ ফিরিয়ে নিয়েছে। দল থেকে অনেক দূরে সরে গেছে। দশম সংসদ নির্বাচন বয়কটকারী বিএনপি ২০১৫ সালের শুরুতে আওয়ামী লীগ সরকারকে হটাতে লাগাতার অবরোধ ডেকেছিল। তিন মাসের ওই কর্মসূচিতে নাশকতায় শতাধিক মানুষ মারা যান।

হাছান মাহমুদ বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া গতকাল শুধু মিথ্যাচারই করেছেন, তা নয়, আপত্তিকর বক্তব্যও দিয়েছেন। প্রকৃতপক্ষে ডাইনি, রক্তপিপাসু ও হায়েনা- এই কথাগুলো বেগম খালেদা জিয়ার ক্ষেত্রেই প্রযোজ্য। তার হাতে শুধু পোড়া মানুষের গন্ধই না, রক্তের দাগ লেগে আছে।

তিনি বলেন, তিনি (খালেদা জিয়া) প্রমাণ করেছেন- তিনি এখনও ভিতরে ভিতরে ষড়যন্ত্রে লিপ্ত আছেন। উনি অগণতান্ত্রিক পদ্ধতিতে সরকার উৎখাতের চেষ্টায় লিপ্ত, সেটি তার বক্তব্যে স্পষ্ট হয়েছে।

সংবাদ সম্মেলনে দলের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, ত্রাণ ও দুর্যোগবিষয়ক সম্পাদক ফরিদুনাহার লাইলী উপস্থিত ছিলেন।

এসএইচএস/পিআর