ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

নির্বাচনের নামে জাতির সঙ্গে আবারো তামাশা করা হয়েছে

প্রকাশিত: ০৪:০৪ পিএম, ৩০ ডিসেম্বর ২০১৫

নির্বাচনের নামে সরকার জাতির সঙ্গে আবারো তামাশা করা হয়েছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।

দলীয় এক বিবৃতিতে তিনি এরূপ মন্তব্য করে বলেন, গত তিন সিটি নির্বাচনে সীমাহীন ভোট জালিয়াতির পর জাতি আশা করেছিল পৌর নির্বাচন হয়তো বা নিরপেক্ষ করে সরকার প্রমাণ করবে যে, তারা নিরপেক্ষ, কিন্তু সরকার তা করতে ব্যর্থ হয়েছে। পৌরসভা নির্বাচনে জাতি আবারো প্রত্যক্ষ করলো এক আজব নির্বাচনের।

এই রাজনৈতিক সহিংসতা থেকে জাতিকে রক্ষার জন্য আমরা বুক ভরা আশা নিয়ে পৌর নির্বাচনে অংশ নিয়েছিলাম। এবারের নির্বাচন নিয়ে জাতি আশা করেছিল সরকার একটি স্বচ্ছ ও সুন্দর নির্বাচন উপহার দিয়ে জাতিকে অচলাবস্থা থেকে বের করে আনবে। কিন্তু যা ঘটলো তাতে রাজনৈতিক সহিংসতা বাড়বে ছাড়া কমবে না।

জাতি অবাক বিস্ময়ে দেখেছে যে, ইতিহাসের সবচেয়ে ভয়াবহ ভোট ডাকাতি, জালিয়াতি, কেন্দ্র দখলের ঘটনা ঘটেছে এবং ইসলামী আন্দোলনের শত শত এজেন্টসহ বিরোধী দলের এজেন্টদের প্রহার করে কেন্দ্র থেকে বের করে দিয়ে নির্বাচনের মাজা ভেঙে দেয়া হয়েছে এবং মীরেরসরাইয়ে ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী মির্জা আরিফ মঈনুদ্দিন নিজেই ভোট দিতে পারেননি।

তিনি সিইসির পদত্যাগ দাবি করে বলেন, সংবিধানে তত্ত্বাবধায়ক সরকারের বিল পুনরায় সংযোজন করতে হবে এবং বর্তমান নির্বাচন কমিশন সরকারের আজ্ঞাবহ ও পুতুল হিসেবে পরিচয় দেয়ায় অবিলম্বে সিইসির পদত্যাগ করতে হবে অন্যথায় কঠোর কর্মসূচি দেয়া হবে।

এ দলটি পৌরসভা নির্বাচন নিয়ে আগামীকাল বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করবে।

এএম/বিএ